Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, প্রতারক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ মে ২০২১ ২০:৪৫

বগুড়া: বগুড়ার শিবগঞ্জে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের প্রতারণায় জড়িত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার শরিফুল ইসলাম দীর্ঘ দিন ধরে ডিবি কর্মকর্তার পরিচয়পত্র ব্যবহার করে প্রতারণা করে আসছেন বলে অভিযোগ রয়েছে। এক ব্যক্তির সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলার জামতলী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। শরিফুল উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের চকঝিনাহার গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, শরিফুল নামে একজন ডিবি পুলিশ পরিচয় দিয়ে নানা ধরনের প্রতারণার খবর জানা যায়। এর মধ্যে নুর ইসলাম নামে এক ব্যক্তি তার নামে অভিযোগ আনেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ শরিফুলকে গ্রেফতার করেছে।

বাদী নুর ইসলাম জানান, গত ২৪ মে বিকেল ৩টার দিকে তার বাড়িতে যান শরিফুল। ডিবি পরিচয়ে চোরাই মালামাল রাখার অভিযোগ এনে তার কাছ থেকে ১৮ হাজার টাকা হাতিয়ে নেন। আরও পাঁচ হাজার টাকা দাবি করেন।

নুর ইসলাম বলেন, পরদিন (২৫ মে) দুপুরে আমাদের প্রতিবেশী মনোয়ার হোসেন এসে আমার কাছে শরিফুলের কথা জানতে চান। তার কাছেই জানতে পারি, শরিফুল একজন প্রতারক। আরও বিস্তারিত খোঁজখবর নিয়ে তার বিরুদ্ধে বৃহস্পতিবার শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, গোয়েন্দা পুলিশ কর্মকর্তা পরিচয় দেওয়া এক ব্যক্তিকে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে গোয়েন্দা পুলিশের ভুয়া পরিচয়পত্রসহ সরকারি বিভিন্ন দফতরের উচ্চপদস্থ কর্মকর্তার ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ডিবি ডিবি পরিচয়ে প্রতারণা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর