Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একটি বাঘা আইড় মাছের দাম ৩৬ হাজার টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ মে ২০২১ ০০:২৮

নেত্রকোনা: জেলার সীমান্তে দুর্গাপুর উপজেলায় এক কৃষকের জালে ২৯ কেজি ওজনের বিশাল এক বাঘা আইড় মাছ ধরা পড়েছে। শুক্রবার (২৮ মে) সকালে উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের গন্ডাবের এলাকায় ওই ব্যক্তির বাড়ির পাশে ডোবাতে ধরা পড়ে মাছটি। পরে ৩৬ হাজার টাকা মূল্য নির্ধারণ করে এলাকাবাসীরাই মাছটি ভাগ বাটোয়ারা করে কিনে নেয়।

স্থানীয়রা জানায়, কয়েকদিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কংস নদীর পানি বৃদ্ধি পায়। উপজেলার গন্ডাবের এলাকার বাসিন্দা হারুন বিশ্বাসের বাড়ির পাশের একটি ডোবা সাথে এ নদীটি সংযুক্ত। পানি বৃদ্ধি পাওয়া হারুন মিয়া তার বাড়ির পাশে ডোবাতে আজ (শুক্রবার) সকালের দিকে কনুই জাল নিয়ে শখের বসে মাছ ধরতে যান। কয়েকবার জাল ফেলার পর এক পর্যায়ে তার জাল টানতে ভারী ভারী লাগে।

বিজ্ঞাপন

তারা আরও জানান, এ সময় তিনি স্থানীয়দের সহায়তায় ধীরে ধীরে বাঘা আইড় মাছসহ জালটি তীরে আনেন। মাছটি দেখার জন্য এলাকাবাসীর ভিড় বাড়তে থাকে। খবর পেয়ে মাছ ব্যবসায়ীরা মাছটি ক্রয় করতে ৪৫ হাজার টাকা দাম হাকান। কিন্তু ৩৬ হাজার টাকা দাম ধরে এলাকাবাসী নিজেরা মাছটি ভাগ ভাটোয়ারা করে নিয়ে নেন।

কৃষক হারুন বিশ্বাস বলেন, ডোবায় মাছ ধরতে কনুই জাল ফেলেছিলাম। হঠাৎ দেখি জাল টেনে নিয়ে যাচ্ছে কিছু একটা। পরে কৌশলে স্থানীয়দের সহযোগিতায় বাঘা আইড় মাছটি ধরে টেনে তীরে আনতে পারি। মাছটি এলাকাবাসীরা ওজন করলে ২৯ কেজির মত হয়। মাছ ব্যবসায়ীদের একজন ৪৫ হাজার দর-দাম করলেও এলাকাবাসীর কাছে ৩৬ হাজার টাকায় বিক্রি করি।

সারাবাংলা/এনএস

২৯ কেজির বাঘা আইড় কৃষকের জাল বাঘা আইড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর