Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভ্যাকসিনের চুক্তি ঠেকাতে গুপ্তচর সেট করেছিল বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মে ২০২১ ১৬:৫৯

ঢাকা: বাংলাদেশ যাতে চীন ও রাশিয়া থেকে করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রতিরোধক ভ্যাকসিন না পায় সেজন্য বিএনপি তৎপর ছিল বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, চীন-রাশিয়ার সঙ্গে যেন ভ্যাকসিন চুক্তি না হয় সেজন্য তারা গুপ্তচর সেট করেছিল।

শনিবার (২৯ মে) দিনাজপুর জেলার বিরলে স্থানীয় জনগোষ্ঠীর উদ্যোগে করা বাগানের লভ্যাংশ বিতরণ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী এমন মন্তব্য করেন।

বিজ্ঞাপন

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, ভ্যাকসিন সম্পর্কিত গোপন নথিগুলো যেন উন্মুক্ত হয়ে যায়, বাংলাদেশ যেন ভ্যাকসিন না পায়। সেজন্য এসব করা হয়েছে। কিন্তু সরকার দক্ষতার সঙ্গে শুধু মোকাবিলা নয়, বাংলাদেশকে চরম বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছে। সেই নথি যদি প্রকাশ হয়ে যেত তাহলে বাংলাদেশ আজ চীন ও রাশিয়ার কাছ থেকে ভ্যাকসিন পেত না। ঝুঁকির মধ্যে পড়ে যেত।

তিনি আরও বলেন, বিএনপি ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে। যারা করোনার ভ্যাকসিন না নিতে জনগণকে ভয় দেখিয়েছে। জনগণকে বিভ্রান্ত করেছে। এখন আবার তারা ভ্যাকসিনের জন্য কথা বলে। তারা বলেছিল ভারতের ভ্যাকসিন নিলে নাকি শরীরে বিভিন্ন রকম পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে। নারীদের বলা হয়েছিল এ ভ্যাকসিন নিলে তারা কখনো সন্তানের মা হতে পারবে না। পুরুষদের বলেছেন, আরেক ধরনের কথাবার্তা। এসব কথাবার্তা বলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হয়েছে। তারাই এখন ভ্যাকসিনের জন্য উন্মাদ হয়ে গেছে। এরা কখনো বাংলাদেশের ভাল চায় না।

দেশবিরোধীদের নির্মূল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশবিরোধী কারও সঙ্গে আমাদের ঐক্য হতে পারে না। তাহলে ৩০ লাখ শহীদকে অপমান করা হবে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের অর্থনীতি শক্তিশালী বলে আজ আমরা ফিলিস্তিনকে সাহায্য করছি। শ্রীলঙ্কাকে অর্থ সহায়তা দিচ্ছি। এ সময় বৈশ্বিক উষ্ণতা থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবাইকে গাছের চারা রোপণ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশে ইসলামের উন্নয়নে যা করার আওয়ামী লীগই করেছে উল্লেখ করে বলেছেন, জিয়া-এরশাদ-খালেদা জিয়া ধর্মকে ব্যবহার করেছে শুধু ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য। মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করার জন্য জিয়াউর রহমান ধর্মকে নিয়ে রাজনীতি শুরু করেন। সর্বশেষ আপনারা দেখেছেন ধর্মের নামে কীভাবে উসকানি দিয়ে সারাদেশে তাণ্ডব চালানো হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন ধর্মকে সঠিক ধারায় রাখার জন্য। যেহেতু ৯০ ভাগ মানুষ আমাদের মুসলমান, সঠিক ইসলাম যেন মানুষ জানতে পারে। ১৯৭১ সালে ধর্মকে ব্যবহার করে পাকিস্তানিরা আমাদের মুক্তির সংগ্রামকে থামিয়ে দিতে চেয়েছিল। আমাদের মুক্তিযুদ্ধকে ব্যর্থ করতে চেয়েছিল। বাংলাদেশের জনগণ সেটা গ্রহণ করে নাই।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিভাগীয় বন কর্মকর্তা জাকির হোসেনসহ স্থানীয় সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী বিরলে সারংগাই উচ্চ বিদ্যালয়ে চারতলা ভিত্তিবিশিষ্ট একতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

সারাবাংলা/জেআর/এনএস

করোনাভাইরাস চীন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিএনপি ভ্যাকসিনের চুক্তি ঠেকাতে গুপ্তচর সেট রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর