Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক মাসে বেনাপোল দিয়ে ভারত থেকে ফিরেছেন ৪ হাজার বাংলাদেশি

লোকাল করেসপন্ডেন্ট
২৯ মে ২০২১ ১৯:৪৩

বেনাপোল (যশোর): করোনা মহামারির মধ্যে বেনাপোল চেকপোস্ট দিয়ে গত এক মাসে চার হাজার ২৮ জন বাংলাদেশি দেশে ফিরে এসেছেন। একই সময়ে ফিরে গেছেন ৪০৪ জন ভারতীয় নাগরিক।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ‘শনিবার ভারত থেকে ১২৬ জন বাংলাদেশি বেনাপোল দিয়ে দেশে ফিরেছেন। কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে গত ২৬ এপ্রিল থেকে ২৯ মে পর্যন্ত ৪ হাজার ২৮ জন বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন।

বিজ্ঞাপন

ফেরত আসাদের মধ্যে করোনা আক্রান্ত রয়েছেন ১৭ জন।

অপরদিকে, বাংলাদেশ থেকে ৪০৪ জন ভারতীয় নিজ দেশে ফিরে গেছেন বলেও তিনি জানান।

যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইউসুফ আলি বলেন, ‘ভারতফেরত যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এসব পাসপোর্ট যাত্রীদের বেনাপোল, যশোর, নড়াইল, সাতক্ষীরা, খুলনা ও কুষ্টিয়ার বিভিন্ন হোটেল এবং ঝিকরগাছা গাজির দরগা এতিমখানায় কোয়ারেনটাইনে রাখা হচ্ছে। আর যেসব যাত্রী করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে দেশে ফিরছেন তাদের যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।’

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার উৎপলা রায় জানান, করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ সরকার তিন দফায় ৩১ মে পর্যন্ত ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে যারা ভারতে আটকা পড়েছে শুধু তারাই কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে দেশে ফিরছেন।

সারাবাংলা/এমও

বেনাপোল বেনাপোল চেকপোস্ট ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর