Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪৪

সারাবাংলা ডেস্ক
৩০ মে ২০২১ ১৬:১৬

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া একই সময়ে নতুন এক হাজার ৪৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে দেশে মোট ১২ হাজার ৫৮৩ জনের মৃত্যু হলো। মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৯৮ হাজার ৮৩০ জন।

রোববার (৩০ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন শনিবার (২৯ মে) ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৩৮ জনের মৃত্যু হয়েছিল। ওইদিন করোনা পজিটিভ হয়েছিলেন এক হাজার ৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৫০২টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে।

এ সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪১৮টি। সংগৃহীত নমুনার মধ্যে নমুনা পরীক্ষার সংখ্যা ১৪ হাজার ২৭৭টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৯ লাখ ২৯ হাজার ৩৩৫টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে এক হাজার ৪৪৪টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৯৮ হাজার ৮৩০ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন।

গত ২৪ ঘণ্টার হিসাবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩৯৭ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ৩৮ হাজার ৮০৫ জন। শনাক্ত বিবেচনায় মোট সুস্থতার হার ৯২ দশমিক ৪৮ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩৪ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২১ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং তিন জনের মৃত্যু হয়েছে বাসায়। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১২ হাজার ৫৮৩ জনের মৃত্যু হলো। মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৩৪ জনের মধ্যে ২৩ জন পুরুষ, ১১ জন নারী। এদের মধ্যে ২১ জন ষাটোর্ধ্ব, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুই জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

মৃত ৩৪ জনের মধ্যে ৮ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, সিলেট ও রংপুর বিভাগে দুইজন এবং একজন রয়েছেন বরিশাল বিভাগের।

সারাবাংলা/এসএসএ

আক্রান্ত করোনা সুস্থ স্বাস্থ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর