Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী চিকিৎসকের হত্যাকাণ্ড পরিকল্পিত, দাবি পরিবারের

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ মে ২০২১ ২১:০০

প্রতীকী ছবি

ঢাকা: চিকিৎসক কাজী সাবিরা রহমান লিপিকে (৪৭) পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার। এদিকে রাজধানীর কলাবাগানে নিজ বাসায় লিপির রক্তাক্ত মরদেহ উদ্ধারের পর পুলিশ জানিয়েছে, মরদেহের ঘাড়ে ও গলায় কোপের দাগ রয়েছে।

সোমবার (৩১ মে) বিকেলে মরদেহ উদ্ধারের পর নিহতের মামা হারুন অর রশীদ মৃধা অভিযোগ করে বলেন, লিপি পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছে। তাকে হত্যার পর আগুন লাগানোর নাটক করা হয়েছে। যেন সহজে যে কেউ বুঝতে পারে, যে আগুনে পুড়ে মরেছে লিপি। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

নিহতের মামা বলেন, লিপি কলাবাগানের এই ফ্ল্যাটে একাই থাকতেন। তার স্বামী শামসুর আজাদ একটি বেসরকারি ব্যাংকে চাকরি করেন, থাকেন শান্তিনগরে।

মামা হারুন অর রশীদ মৃধা বলেন, আজ সকালে ফোনে জানতে পারি আমার ভাগনি কাজী সাবিরা রহমান লিপি মারা গেছে। এরপর এই বাসায় এসে দেখি লিপির রুমে ছাই পড়ে আছে। এটি সাজিয়ে রাখা হয়েছে যেন করে মানুষ মনে করে, সে আগুনে মারা গেছে। কিন্তু এটা সত্য নয়। লিপির ঘাড়ে ও পেছনে কোপের দাগ রয়েছে। এটাই প্রমাণ করে এটি পরিকল্পিত হত্যা।’

তিনি বলেন, আমার ভাগনি লিপির দুই ভাই অস্ট্রেলিয়াতে থাকেন। চট্টগ্রাম থেকে ডাক্তারি পাস করার পর ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসক হিসেবে কাজ করেছেন লিপি। সবশেষ গ্রিন লাইফ হাসপাতালের রেডিওলজি বিভাগের চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন লিপি।

মরদেহ উদ্ধারের পর ওই বাসায় গিয়ে জানা যায়, তিনটি কক্ষের মধ্যে একটিতে লিপি একাই থাকতেন। বাকি দুটি কক্ষ সাবলেট (ভাড়া) দিয়েছিলেন।

বাড়ির মালিক মাহবুব ইসলাম বলেন, ‘সাবলেট দেওয়ার বিষয়টি আমি জানতাম না। মরদেহ উদ্ধারের পর জানতে পারি বাকি দুটি কক্ষ তিনি অন্যজনের কাছে ভাড়া দিয়েছিলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে হারুন অর রশীদ বলেন, ‘লিপির সঙ্গে একটি মেয়ে সাবলেট থাকতো বলে জানি। মেয়েটি লেখাপড়া করে। লিপির মায়ের বাসা পাশেই। লিপির দুই ছেলে-মেয়ে মায়ের বাসাতেই থাকত। ছেলের বয়স ২১। ছেলেটি কানাডা যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আর মেয়ের বয়স ১০ বছর। মেয়েটি কলাবাগানের একটি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়ে।’

পারিবারিক কলহের কোনো ঘটনা ছিল কি-না জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, আমার জানা মতে তার পরিবারে কোনো কলহ ছিল না।

সবশেষ সিআইডির ক্রাইম সিন ইউনিট আলামত সংগ্রহ করেছে। এর বাইরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তথ্য সংগ্রহ করেছে।

আরও পড়ুন- কলাবাগানে নারী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার, শরীরে অস্ত্রের আঘাত
কলাবাগানে নারী চিকিৎসক হত্যার ঘটনায় দুই নারীসহ আটক ৪

সারাবাংলা/ইউজে/এসএসএ

টপ নিউজ নারী চিকিৎসকের হত্যাকাণ্ড পরিকল্পিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর