Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোবেলের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ইথুন বাবুর মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুন ২০২১ ১২:২৫

ঢাকা: ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে সংগীত শিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

বুধবার (২ জুন) দুপুরে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলার আবেদন জমা দেন ইথুন বাবু। এ সময় বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দিবেন বলে জানিয়েছেন আদালত। বাদীর পক্ষের আইনজীবী ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ইথুন বাবুকে ‘চোর’ আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দেন মাইনুল আহসান নোবেল। সেখানে নোবেল লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে। নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্তশ্রোতা, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী দেখতে পেয়ে তাকে অবগত করেন। পরে গত ২ মে তিনি হাতিরঝিল থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে সাধারণ ডায়েরি (জিডি) গ্রহণ করেন। নোবেল ইচ্ছাকৃতভাবে ইথুন বাবুকে অপমান, অপদস্ত, হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে জ্ঞাতসারে যা আক্রমণাত্বক বা ভীতি প্রদর্শক অথবা মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও প্রকাশ বা ডিজিটাল মাধ্যম প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন।

মামলাটির অভিযোগের সাথে নোবেলের বিরুদ্ধে গ্রেফাতরি পরোয়ানা জারির আবেদন করেন ইথুন বাবু।

সারাবাংলা/এআই/এএম

ইথুন বাবু নোবেল ম্যান মাইনুল আহসান নোবেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর