Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপিওভুক্ত শিক্ষকদের বদলির নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুন ২০২১ ১৪:৫৯

ঢাকা: এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক-কর্মচারীদের বদলি নীতিমালা/বিধি প্রণয়নের নির্দেশ কেন দেওয়া হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ও এনটিআরসিএ’র চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (২ জুন) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটকারীদের পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায়।

আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে বলেন, ‘বদলির বিষয়ে নীতিমালা জারির নির্দেশনা চেয়ে গত ২১ মে দেশের বিভিন্ন এলাকার ১৩০ জন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন। ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বদলির জন্য কেন নীতিমালা প্রণয়ন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।’

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর