Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় সীমান্তবর্তী ২ ইউনিয়নে আংশিক লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জুন ২০২১ ১৯:৪২

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদা উপজেলায় ভারতের সীমান্তবর্তী দুই ইউনিয়নের ছয়টি রাস্তা বন্ধ করে লকডাউনের আওতায় এনেছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট এলাকায় যেনো ছড়িয়ে পড়তে না পারে এ লক্ষ্যে বুধবার (২ জুন) দুপুর থেকে কিছু এলাকা অবরুদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেসব এলাকার কিছু রাস্তা বাঁশ ফেলে আটকে দেওয়া হয়েছে।

লকডাউনের আওতায় এসেছে কার্পাসডাঙ্গা ইউনিয়নের কার্পাসডাঙ্গা-ঠাকুরপুর, কার্পাসডাঙ্গা-কুতুবপুর, কার্পাসডাঙ্গা-মিশনপাড়া রাস্তা, তালশারী মোড় এবং নাটুদহ ইউনিয়নের গোচিয়ারপাড়া মোড় ও ফকিরপাড়া মোড়।

এ ব্যাপারে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল জানান, কার্পাসডাঙ্গা ইউনিয়নের ভারত সীমান্তবর্তী হরিরামপুর ও শিবনগর গ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। করোনার উপসর্গ থাকলেও তা পরীক্ষা করাতে অনীহা দেখাচ্ছেন অনেকে। ওই সব এলাকার লোকজনকে র‌্যাপিড অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষা করা হচ্ছে।

বুধবার দুপুর পর্যন্ত ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের শরীরে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কি না, তা পরীক্ষার জন্য নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হবে, বলেন আবু হেনা মোহাম্মদ জামাল।

তিনি আরও বলেন, কার্পাসডাঙ্গা ইউনিয়নে এক সপ্তাহে করোনায় চার জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ বাড়লে পর্যায়ক্রমে আশপাশের অন্য গ্রামের মানুষেরও করোনা পরীক্ষা করা হবে।

এ ব্যাপারে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান জানান, সোমবার (৩১ মে) করোনা সংক্রমণ রোধে উপজেলা পরিষদ সভাকক্ষে জরুরি সভায় কোভিড-১৯ নিয়ন্ত্রণ কমিটির সঙ্গে বসে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। তারই অংশ হিসাবে কার্পাসডাঙ্গা ও নাটুদহ ইউনিয়নের ওই স্থানগুলো লকডাউন করা হয়েছে। ওই এলাকাগুলো নিয়মিত তদারকিসহ স্বাস্থ্যবিধি না মানলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্ট লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর