Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জুন ২০২১ ২১:৩১

ঢাকা: সাবেক সরকারি কর্মকর্তাদের চাকরি ও বিভিন্ন ব্যবসায় অংশীদার করার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎকারী একটি প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিরিয়াস ক্রাইম ইউনিট। বুধবার (২ জুন) ভোরে রাজধানীর নিকুঞ্জ থেকে তাদের গ্রেফতার হয়। পরে দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (বিশেষ) সাইদুর রহমান এ তথ্য জানান।

বিজ্ঞাপন

গ্রেফতাররা হলেন, মো. সুজন ভূইয়া (৪৫), মো. আব্দুল কাদের (৫৫) ও হারুন অর রশিদ সাগর (৫২)।

পুলিশ সুপার সাইদুর রহমান লেন, আমাদের কাছে অভিযোগ ছিল, চক্রটির সদস্যরা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের চাকরি ও ব্যবসায় অংশীদার করার কথা বলে তাদের সঙ্গে যোগাযোগ করত। পরে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যেত। এসব অভিযোগের ভিত্তিতে ভোরে রাজধানীর নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এই প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে সিআইডি।

তিনি বলেন, প্রতারক চক্রটি প্রথমে রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় অফিস ভাড়া নিত। এরপর তারা অবসরপ্রাপ্ত সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, ডাক্তার, ইঞ্জিনিয়ারদের ফোন নম্বর সংগ্রহ করে চাকরির বিষয়ে আলাপের জন্য অফিসে ডাকত। ভুক্তভোগীরা অফিসে গেলে তাদেরকে সার্বক্ষণিক গাড়ি সুবিধাসহ উচ্চ বেতনে সম্মানজনক চাকরির প্রলোভন দেখাত।

এভাবে কিছু দিন আলোচনা চলার পর চক্রটি ভুক্তভোগীদের ব্যবসায়িক অংশীদার হওয়ার জন্য প্রস্তাব দিত। তাদের প্রস্তাবের ফাঁদে পা দিয়ে ভুক্তভোগীরা ব্যবসা করার জন্য প্রথম ধাপে ১০ থেকে ৪০ লাখ টাকা দিতেন। এই টাকা বিনিয়োগ করা হবে বলে চক্রটি তাদের আশ্বস্ত করত। কিন্তু টাকা হাতে পাওয়ার পর অফিস বন্ধ করে চক্রটির সদস্যরা উধাও হয়ে যেত। পরে ভুক্তভোগীরা অফিসে তালা দেখে তাদের দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলেও নাম্বারগুলো বন্ধ পেতেন। এরপর তাদের সঙ্গে আর কোনোভাবেই ভুক্তভোগীরা যোগাযোগ করতে পারতেন না।

পুলিশ সুপার বলেন, চক্রের সদস্যরা এ কাজের জন্য অন্যের ব্যবসায়িক রেজিস্ট্রি করা নাম এবং ক্ষেত্রবিশেষে ছদ্মনাম ব্যবহার করতেন। গ্রেফতারদের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএসএ

প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর