Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়পুরহাটে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জুন ২০২১ ১৩:০৮

জয়পুরহাট: ভারতের সীমান্ত ঘেঁষা জেলা জয়পুরহাটে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫১ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় পাঁচ দিনে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩২ জনে এবং মৃত্যু হয়েছে একজনের।

বুধবার (২ জুন) রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো রিপোর্টে ৭১ জনের নমুনা পরীক্ষায় ২০ জন এবং জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ৮৯ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী।

সিভিল সার্জন অফিসসূত্রে জানা গেছে, জয়পুরহাটে এ পর্যন্ত ১৫ হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ৭৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ জনের। সুস্থ হয়েছেন এক হাজার ৬৪৩ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে আছেন ১৭৯ জন।

এ ব্যাপারে জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ এবং সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জেলায় হাসপাতাল-ক্লিনিক যা আছে তাতে পর্যাপ্ত ব্যবস্থা নেই। তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যেই রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত খাবার ওষুধের দোকান বাদে সকল দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর