Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার দাবিতে সংসদ ভবন এলাকায় ‘মৌন সমাবেশ’

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ জুন ২০২১ ২৩:৩৭

ঢাকা: করোনাকালীন ক্ষতিগ্রস্ততায় সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ এর দাবিতে সংসদ ভবন এলাকায় ‘মৌন সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) প্রায় ২০০ চাকরিপ্রত্যাশী দুপুরে সংসদ ভবনের সামনে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে ব্যানার, পোস্টার, ফেস্টুন হাতে নিয়ে মৌন সমাবেশে অংশ নেন।

তবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা পুলিশ সেখানে তাদেরকে ২০ মিনিটের বেশি অবস্থান করতে দেয়নি। এরপর এই মৌন সমাবেশ ধানমন্ডি বয়েজ সরকারি বিদ্যালয়ের সামনে অবস্থান নিয়ে দুপুর দেড়টা অবধি চলে।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ঢাকা কলেজ, বাংলা কলেজ, তেজগাঁও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলেমেয়েরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে ৩২ প্রত্যাশীরা আগামী ৬ তারিখে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিতব্য সাংবাদিক সম্মেলন ও ১১ তারিখে শাহবাগের ‘জনসমাবেশ’ ইভেন্ট দু’টির বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় তারা সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘যুব প্রজন্মের করোনাকালীন ক্ষতিগ্রস্ততা বিবেচনা করে সরকারি চাকরিতে আবেদন তথা প্রবেশাধিকারের বয়সসীমা ৩২ বছরে উন্নীত করা এই মুহূর্তে প্রয়োজন বলে আমরা মনে করি এবং এই বিষয়ে আপনাদের সুদৃষ্টি ও প্রয়োজনীয় ভূমিকা প্রত্যাশা করছি। গণমাধ্যমকে একটি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। এদেশের যুব সমাজের এই ক্রান্তিলগ্নে আপনারা এগিয়ে আসবেন এটাই মানবিক প্রত্যাশা।’

সারাবাংলা/এমও

বয়সসীমা সমাবেশ সংসদ ভবন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর