Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবাকে স্মরণে অশ্রুসিক্ত শেখ হাসিনা


২৭ মার্চ ২০১৮ ২১:১৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশের স্বাধীনতা অর্জনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়নে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যের এক পর্যায়ে তিনি আবেগতাড়িত হয়ে পড়েন।

এসময় প্রধানমন্ত্রী স্বাধীনতা সংগ্রামের আন্দালনের জাতির জনকের অবদান থেকে শুরু করে স্বাধীনতার পর জনগণের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নেওয়া পদক্ষেপ তুলে ধরেন। এক পর্যায়ে সম্প্রতি বাংলাদেশ স্বল্পোন্নত দেশের কাতার থেকে উন্নয়নশীল দেশে যোগ্যতা অর্জনের বিষয়টি নিয়ে কথা শেখ হাসিনা বাকরুদ্ধ হয়ে পড়েন। গলা ভারী হয়ে আসে তার।

স্বাধীনতা দিবসের উচ্ছ্বাসে মিলনায়তনে তখন নেমে আসে পিনপতন নীরবতা। এরপর নিজেকে সামলে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, আমি সব সময় এটাই চিন্তা করি। সারা জীবন কষ্ট করেও, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। যখনি দেশটা একটু উন্নত হয়। তার কথা মনে হয়। নিশ্চয়ই বাংলাদেশের মানুষের দিকে তার দৃষ্টি আছে। নিশ্চয়ই তিনি এদেশের মানুষের কথা ভাবেন। না হলে আমি নিজে একটা চিন্তা করি, আমার কি ক্ষমতা আছে? আমার কি যোগ্যতা আছে? একটা রাষ্ট্র পরিচালনা করার! আর এতো উন্নতি করার!

কান্নাজড়ানো ভারী কণ্ঠে তিনি আরও বলেন, ‘আমি জানি না, মাঝে মাঝে আমার মনে হয়। আমি যদি আমার আব্বাকে বলতে পারতাম, আপনার দেশের মানুষের জন্য এইটুকু কাজ করতে পেরেছি। আজকে একটা মানুষও কুঁড়ে ঘরে থাকে না। মানুষকে অন্তত একটা মাথা গোঁজাবার ঠাঁই করে দিতে পেরেছি। আমরা আরও করতে চাই। আজকে আমরা স্বল্পোন্নত দেশ হিসেবে উন্নয়নশীল দেশ হিসেবে সম্মান পেয়েছি। এইটুকু যদি বলতে পারতাম তাহলে হয়ত একটু শান্তি পেতাম। এটা ঠিক, আমরা বলি। আমরা দুই বোন যখন একসাথে হই তখন  বলি। জানি না, মনে হয় আব্বা-আম্মা বোধহয় শুনতে পান, জানতে পারেন। এটা আমার মনে হয়।’

আরও পড়ুন:

ন্নয়নশীল দেশ : প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনার প্রস্তুতি

`দেশ জঙ্গি ও স্বাধীনতা বিরোধীদের হবে না’

সারাবাংলা/এনআর/জেডএফ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর