Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর সীমান্তে পাঁচ মাসে ১০ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ

লোকাল করেসপন্ডেন্ট
৪ জুন ২০২১ ১৯:০৮

বেনাপোল: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ৫ মাসে যশোরের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১১ হাজার বোতল ফেনসিডিল, সাত হাজার ৩০৩ কেজি সোনাসহ প্রায় ১০ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করেছে।

শুক্রবার (৪ জুন) যশোর ৪৯ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

তিনি জানান, গত ৫ মাসে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৭৩ জন চোরাচালানিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, সবশেষ গত ২৫ মে বিকেলে বেনাপোল চেকপোস্টের একটি দোকানে অভিযান চালিয়ে সাদিপুর গ্রামের সামসুল হকের ছেলে আমিনুল ইসলামকে ৪ কোটি টাকা মূল্যমানের ১০ ইউএস ডলার মূল্যের ৩০ হাজার ৫৪০ পিস, ৫ ইউএস ডলার মূল্যের ৩ হাজার পিস, ২৫ ইউএস ডলার মূল্যের ৪ হাজর ৭০০ পিস ও ১০ সৌদি রিয়ালের ৪ হাজার ৯০০ পিস আন্তর্জাতিক ক্র্যাচকার্ড বা কলিং কার্ডসহ আটক করা হয়।

লে.কর্নেল সেলিম রেজা জানান, এ সময়ের মধ্যে জব্দ মাদকের মধ্যে রয়েছে ২০৪ পিস ইয়াবা, ১১ হাজার বোতল ফেনসিডিল, ১৯৭ বোতল বিদেশি মদ, ৩৪৮ কেজি গাঁজা। এছাড়াও ৭ কেজি ৩০৩ গ্রাম সোনা জব্দ করা হয়।

জব্দ অন্যান্য চোরাচালানের মধ্যে রয়েছে রুপা, ইমিটেশনের গয়না, বিভিন্ন কসমেটিকস সামগ্রী, শাড়ি, থ্রিপিস-শার্টপিস, তৈরি পোশাক, থান কাপড়, চন্দন কাঠ, চা পাতা, কয়লা, সিএনজি চালিত অটোরিকশা এবং বেশকিছু মোটরসাইকেল রয়েছে।

সারাবাংলা/এসএসএ

চোরাচালান পণ্য জব্দ যশোর সীমান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর