Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ দিনের রিমান্ড শেষে মামুনুল হক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুন ২০২১ ১৩:৩৯

মাওলানা মামুনুল হক, ফাইল ছবি

নারায়ণগঞ্জ: নাশকতা ও ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় দায়েরকৃত পৃথক ছয়টি মামলায় আঠারো দিনের পুলিশ রিমান্ড শেষে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ন-মহাসচিব মামুনুল হককে আদালতে হাজির করা হয়েছে। শনিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কাওছার আলমের আদালতে তাকে হাজির করা হয়। শুনানি শেষে আদলতের নির্দেশে মামুনুল হককে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

এর আগে, সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হেফাজত নেতা মামুনুল হককে নারায়ণগঞ্জের আদলতে হাজির করে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা শাখা। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর বিভিন্ন সংস্থার বিপুল সংখ্যক সদস্য আদলত ঘিরে কঠোর নজরদারি করেন।

নারায়ণগঞ্জের আদালত পুলিশের পরিদর্শক মো. আাসাদুজ্জামান জানান, ইতিপূর্বে ছয়টি মামলায় আর্চুয়াল শুনানিতে আদলত মামুনুল হককে তিন দিন করে আঠারো দিনের রিমান্ড মঞ্জুর করলে জেলা পুলিশ হেফাজতে পাঁচটি মামলায় পনের দিনের রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে গত ২ জুন বুধবার থেকে ৪ জুন শুক্রবার পর্যন্ত মামুনুল হক পিবিআই জেলা শাখার হেফাজতে শেষ তিনদিনের রিমান্ডে ছিলেন। এই ছয় মামলায় তদন্ত কর্মকর্তাদের দেওয়া পৃথক ছয়টি প্রতিবেদন আদালতে নথিভুক্ত করা হয়েছে।

তদন্ত সংস্থা পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম জানান, তাদের হেফাজতে শেষ তিনদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে মামুনুল হক নাশকতার ঘটনার ব্যাপারে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেওয়াসহ নিজের দোষ স্বীকার করেছেন। তার স্বীকারোক্তির যাবতীয় তথ্যসমূহ যাচাই-বাছাই করা হচ্ছে।

গত ২৮ মার্চ হেফাজতের হরতাল কর্মসূচিতে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতা ও তাণ্ডব চালায় হেফাজত নেতাকর্মীরা। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় দায়েরকৃত চারটি মামলায় মামুনুল হককে আসামি করা হয়।

পরে ২ এপ্রিল সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে নারী কেলেঙ্কারি ইস্যুতে হেফাজতের সহিংসতার ঘটনায় পৃথক আরেকটি মামলায় তাকে আসামি করা হয়। ধর্ষণের অভিযোগে মামুনুলের বিরুদ্ধে এই থানায় আরো একটি মামলা করেন তার কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা।

বিজ্ঞাপন

এই ছয় মামলায় মামুনুল হককে ১৮ দিন রিমান্ডে রেখে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

সারাবাংলা/একে

টপ নিউজ মামুনুল হক হেফাজত নেতা হেফাজতে ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর