Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে পাচার হওয়া ৩ জনকে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ জুন ২০২১ ২৩:৫০

যশোর: বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া এক নারী ও দুই পুরুষকে আড়াই বছর পর দেশে ফেরত পাঠিয়েছে সেদেশের সরকার। রোববার (৬ জুন) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয় তাদের।

দেশে ফেরত আসা তিনজন হলেন, ফরিদপুর জেলার জয়নাল হোসেনের ছেলে ইমরান হোসেন (২৬), ব্রাহ্মণবাড়িয়া জেলার শহিদ মিয়ার ছেলে এলাহী মিয়া (৫৫), খুলনা জেলার দিন আলী মোল্লার মেয়ে তাছলিমা আক্তার (২১)।

বিজ্ঞাপন

ফেরত আসা তিনজনকে বেনাপোল থেকে গ্রহণকারী জাস্টিস এন্ড কেয়ার এনজিও সংস্থার কর্মকর্তা সুলতানা জানান, বিভিন্ন সময় দালালের খপ্পরে পড়ে দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতের রাজস্থানে পাচার হয় তারা। পরে রাজস্থান পুলিশ আটক করলে আড়াই বছর জেল খাটতে হয় তাদের। পরবর্তীতে রাজস্থানের আরোয়া ডিটেক্টর নামে একটি বেসরকারি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি চালাচালির মাধ্যমে আজ তাদের ট্রেভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত পাঠিয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তিনজনকে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হেফাজতে দেওয়া হয়। তারা বেনাপোলের একটি হোটেলে ১৪ দিনের জন্য কোয়ারেনটাইনে থাকবেন।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর