Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরমানিটোলায় আগুন, আত্মসমর্পণে জামিন পেলেন ২ আসামি

স্টাফ করেসপন্ডেন্ট
৭ জুন ২০২১ ২০:০৬

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনের কেমিক্যাল গোডাউনে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় ভবন মালিক মোস্তাক আহমেদ চিশতিসহ দুইজনের আত্মসমর্পন করে জামিন পেয়েছেন।

সোমবার (৭ জুন) বিকেলে ঢাকার অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আসামিরা। শুনানি শেষে তিন হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন আদালত। জামিন পাওয়া অপর আসামি হলেন— বদরুজ্জামান তারেক।

এ সময় মোস্তাক আহমেদ চিশতির পক্ষে অ্যাডভোকেট মোকলেছুর রহমান বাদল এবং তারেকের পক্ষে ঢাকা বারের সভাপতি আবদুল বাতেল জামিন শুনানি করেন। শুনানিতে তারা বলেন, আসামিরা নির্দোষ। অহেতুক হয়রানি করার জন্য তাদের মামলায় সম্পৃক্ত করা হয়েছে। আসামিরা এজাহারনামীয় হলেও তাদের বিরুদ্ধে আনা অভিযোগ জামিনযোগ্য। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের উৎপত্তি। এছাড়াও মামলার অন্যান্য আসামিরা জামিনে রয়েছে। তারাও জামিনের হকদার যেকোনো শর্তে জামিনের প্রার্থনা করছি।

এ সময় রাষ্ট্রপক্ষ থেকে এই জামিনের বিরোধীতা করা হয়। এ নিয়ে মামলায় ৭ আসামি জামিন পেলেন। এর মধ্যে গত ৪ মে মোস্তাফিজুর রহমান, ১২ মে মোস্তফা এবং ৬ জুন গাফ্ফার, সাঈদ এবং বাপ্পির জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল সেহরির কিছু সময় আগে আরমানিটোলার ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ভবনের নিচতলার একাধিক গোডাউনে রাখা রাসায়নিক কেমিক্যাল পুড়ে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ওপরের বাসিন্দারা ধোঁয়ায় আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।

এ ঘটনায় ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের বিরুদ্ধে বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার মামলাটি দায়ের করেন।

সারাবাংলা/এআই/এনএস

আরমানিটোলা কেমিক্যাল গোডাউনে আগুন জামিন হাজী মুসা ম্যানশন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর