Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, বেড়েছে সুস্থতা

সারাবাংলা ডেস্ক
৮ জুন ২০২১ ১৬:৩৩

দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে যা ৬ জন বেশি। গত ৯ মে’র পর একদিনে এত বেশি মানুষ করোনা সংক্রমণ নিয়ে মারা যাননি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পরিমাণও বেড়েছে। আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছিলেন ১ হাজার ৯১৮ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন।

মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ পরিস্থিতি তুলে ধরা হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার বিজ্ঞপ্তিতে সই করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে আগের দিন ১ হাজার ৯১৮জন সুস্থ হয়ে উঠেছিলেন। সেখানে গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমিত ব্যক্তিদের সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে, আগের দিন করোনা সংক্রমণ নিয়ে ৩৮ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন মারা গেছেন। গত ৯ মে একদিনে করোনায় মারা গিয়েছিলেন ৫৬ জন। এরপর আর একদিনে এত বেশি মানুষ মারা যাননি এই ভাইরাসের সংক্রমণ নিয়ে।

এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯১৩ জনে। করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে চার জন মারা গেছেন বাসায়। বাকি ৪০ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই ৪৪ জনের মধ্যে ২৭ জন পুরুষ, ১৭ জন নারী।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যে ৪৪ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন তিন জন, চার জন রয়েছেন ৩১ থেকে ৪০ বছর বয়সী। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন মারা গেছেন। আর সর্বোচ্চ ২৬ জন মারা গেছেন, যাদের বয়স ৬০ বছরের বেশি।

গত ২৪ ঘণ্টায় ঢাকা ও রাজশাহী বিভাগে করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১ জন করে। এছাড়া চট্টগ্রাম বিভাগে মারা গেছেন সাত জন, খুলনা বিভাগে ছয় জন, রংপুর বিভাগে পাঁচ জন। দুই জন করে মারা গেছেন ময়মনসিংহ ও সিলেট বিভাগে।

সারাবাংলা/টিআর

করোনা সংক্রমণ করোনায় মৃত্যু কোভিড-১৯ টপ নিউজ স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর