Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত ফেরত যাত্রীদের জন্য সাজানো পানি-ফল-শুকনো খাবার

লোকাল করেসপন্ডেন্ট
৮ জুন ২০২১ ১৬:৪৯

বেনাপোল (যশোর): বেনাপল বন্দর ইমিগ্রেশনে বিনামূল্যে ফল, পানি ও শুকনো খাবার সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে। ভারত ফেরত যাত্রীদের সমস্যার কথা চিন্তা করে এই ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে যশোরের জেলা প্রশাসন। তবে এসব নিতে কোনো টাকাও দিতে হবে না। প্রশাসনের এমন উদ্যোগে দেখে ভীষণ খুশি যাত্রীরাও।

মঙ্গলবার (৮ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, বেনাপোল ইমিগ্রেশনে যাত্রীদের চলাচলের পাশে সুন্দর একটি স্থানে ঝুড়ির ভেতরে আপেল, কলা, কেক, চকলেট ও বিস্কুট সারি সারি করে সাজিয়ে রাখা হয়েছে। পাশাপাশি বিশুদ্ধ পানির বোতলও রয়েছে। আর পাশে একটা প্লেকার্ডে লেখা— ‘অপেক্ষারত যাত্রীরা আপনার প্রয়োজন অনুসারে টেবিল থেকে খাদ্য সামগ্রী সংগ্রহ করুন।’ আর ভারত ফেরত যাত্রীরা কোনো মূল্য পরিশোধ করা ছাড়াই সেখান থেকে তাদের ইচ্ছেমতো খাবার সংগ্রহ করছেন।

এ সময় উপস্থিত যাত্রীরা জানান, বেনাপোল বন্দরে আমাদের জন্য ফল, পানি ও শুকনো খাবার রেখেছে, তা দেখে ভীষণ ভাল লেগেছে। এছাড়াও বেনাপোল ইমিগ্রেশনে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার সকালে ইমিগ্রেশনে উপস্থিত ছিলেন— নাভারনের সার্কেল এএসপি জুয়েল ইমরান, শার্শা উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মীর আলিফ রেজা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খানসহ আরও অনেকে।

নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান বলেন, বিশেষ ব্যবস্থায় ভারত ফেরত পাসপোর্টধারী যাত্রীদের যশোর জেলা পুলিশের পক্ষ থেকে মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হচ্ছে। আর সামাজিক দূরত্ব বাজায় রেখে পাসপোর্ট যাত্রীদের ইমিগ্রেশনের সকল কাজ সম্পন্ন করা হচ্ছে। এরপর পুলিশের পাহারায় তাদের ১৪ দিয়ে কোয়ারেনটাইনের জন্য বিভিন্ন আবাসিক হোটেলে নেওয়া হচ্ছে।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আফিল রেজা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে করোনার জন্য যে বরাদ্দ দেওয়া হয়েছিল, সেই বরাদ্দ থেকে আমাদের জেলা প্রসাশক স্যার ভারত ফেরত যাত্রীদের জন্য বিনামূল্যে বিশুদ্ধ পানি, ফল ও খাবারের ব্যবস্থা করেছেন।

সারাবাংলা/এনএস

পানি ও শুকনো খাবার বিনামূল্যে ফল বেনাপল বন্দর ইমিগ্রেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর