Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসের জাল সনদ তৈরির অভিযোগে ৪ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ জুন ২০২১ ১৭:৩২

ঢাকা: রাজধানীর তেজগাঁও ধানাধীন এলাকায় করোনাভাইরাসের জাল সনদ তৈরি করে বিক্রি করার অভিযোগে গ্রেফতার চার জনের ২ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৮ জুলাই) চার আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন, মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন এবং নুরনবী।

মামলার তদন্ত কর্মকর্তার আবেদনে থেকে জানা যায়, আসামিরা অত্যন্ত চতুর প্রকৃতির। তারা একটি সংঘবদ্ধ জাল সনদপত্র জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। আসামিরা নিজেরাই ডাক্তার সেজে করোনাভাইরাসের জাল সনদ তৈরিসহ বিদেশগামী যাত্রীদের কাছে তা বিক্রি করে নিজেরা লাভবান হওয়ার জন্য প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করত। জাল সনদকে খাঁটি হিসেবে ব্যবহার করার লক্ষ্যে বিভিন্ন লোকজনের কাছে এই জাল সনদপত্র বিক্রি করে। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। যারা এখনো ধরাছোঁয়ার বাইরে আছে। এই ধরনের অপরাধীরা জাল সনদপত্র তৈরি করে দেশের জনগণের ব্যাপক ক্ষতিসাধন করছে।

তবে এদিন আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে, গত ৭ জুলাই তেজগাঁও থানাধীন পুরাতন এয়ারপোর্ট রোডের বিজয় স্বরণীর ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ নামক প্রতিষ্ঠানের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

সারাবাংলা/এআই/এসএসএ

করোনাভাইরাসের জাল সনদ রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর