Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে জনবল নিয়োগ বন্ধ রাখতে ইউজিসির চিঠি

চবি করেসপন্ডেন্ট
৯ জুন ২০২১ ২০:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যেকোনো পর্যায়ের জনবল নিয়োগ বন্ধ রাখার চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে আভ্যন্তরীণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ মোহাম্মদ আমিনুর রহমনের সই করা পৃথক দুটি চিঠিতে এসব তথ্য জানানো হয়।

নিয়োগ বন্ধ রাখার চিঠিতে উল্লেখ করে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদন ছাড়া এডহক দৈনিক হাজিরা/মাস্টাররোল ইত্যাদি ভিত্তিতে জনবল নিয়োগ প্রদান না করার জন্য অনুরোধ করা হলো। গত ২৪ জুন এক অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদে দেখা যায় যে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুমোদন ছাড়াই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হয়েছে। ইউজিসি সরকারের নিকট তহবিল সংগ্রহ করে এবং বিশ্ববিদ্যালয় প্রয়োজনের ভিত্তিতে অনুদান বরাদ্দ করার কাজ করে থাকে। প্রতি বছর উচ্চশিক্ষা খাতে সরকারি বরাদ্দ বাজেতের মাধ্যমে পূর্বনির্ধারিত হয়ে থাকে। তাই ইউজিসি অনুমোদন ছাড়া বিশ্ববিদ্যালয়ে যেকোনো পর্যায়ে কোনো নিয়োগ না দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নিয়োগ বিজ্ঞপ্তি ব্যাখ্যা প্রদানের চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৯৭৩ এর কোন নীতিমালা ও বিধিমালা অনুযায়ী ওই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তা তিন কর্মদিবসের মধ্যে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

এর আগে, সোমবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ে ২৭টি হল, বিভাগ ও দফতরে ৪১টি পদে জনবল নিয়োগের জন্য আভ্যন্তরীণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এই বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, ইউজিসি চিঠির মাধ্যমে আমাদের অবহিত করছে। আমরা উত্তর জানিয়ে দিয়েছি।

সারাবাংলা/সিসি/এসএসএ

চবি চবিতে জনবল নিয়োগ বন্ধ রাখতে ইউজিসির চিঠি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর