Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশ্রয়ণ প্রকল্পে ঘরের নামে অর্থ আত্মসাতের অভিযোগ, সুপারভাইজার আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ জুন ২০২১ ০০:০৪

ঠাকুরগাঁও: গৃহহীন ও ভূমিহীনদের প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর দেওয়ার নাম করে অর্থ আত্মসাতের অভিযোগে প্রকল্পের সুপারভাইজার আবুল কালাম আজাদকে (২২) আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৮ জুন) রাতে ভাতুরীয়া ইউনিয়নের রামপুর আশ্রয়ণ প্রকল্প এলাকা থেকে তাকে আটক করা হয়।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরওঙ্গজেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটক আবুল কালাম আজাদ (২২) উপজেলার দহগাঁও গ্রামের মোস্তফা কামালের ছেলে। সে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল করিমের কার্যালয়ে আশ্রায়ণ প্রকল্পের সুপারভাইজার হিসেবে কাজ করতো।

অভিযোগ সূত্রে জানা যায়, আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর দেওয়ার নাম করে আবুল কালাম আজাদ ও ইউএনও’র শ্যালক তানভিন হাসান অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে ঘর দিতে না পারায় স্থানীয়রা তাদের আটকে রাখে। তানভিন হাসান সেখান থেকে সটকে পড়লেও আজাদকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে বুধবার (৯ জুন) বিকেলে রামপুর গ্রামের সাইদুর রহমান দুই জনের নাম উল্লেখ করে হরিপুর থানায় মামলা দায়ের করেন।

ওসি এস এম আরওঙ্গজেব বলেন, অসহায় মানুষদের ঘর দেওয়ার নাম করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে এলাকাবাসী একজনকে আটক করে। পরে আমাদের কাছে নিয়ে আসলে তাকে আটক করা হয়। অভিযোগ সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল করিম বলেন, আমি এই ঘটনায় বিব্রতবোধ করছি, যা আমাকে ফেস করতে হচ্ছে। আমি অন্যায়কে প্রশ্রয় দেই না। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএসএ

আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে অর্থ আত্মসাত টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর