Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক সেজে করোনার সনদ জাল, কারাগারে ৪

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুন ২০২১ ১৭:৪৪

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকায় করোনার জাল সনদ তৈরি করে বিক্রয় করার অভিযোগে গ্রেফতার চারজনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১১ জুন) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুই দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন— মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন এবং নুরনবী। এর আগে গত ৮ জুন আসামিদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, আসামিরা একটি সংঘবদ্ধ সনদপত্র জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। আসামিরা নিজেরাই চিকিৎসক সেজে করোনারভাইরাসের (কোভিড-১৯) জাল সনদ তৈরিসহ বিদেশ গামী যাত্রীদের কাছে তা বিক্রি করে নিজেরা লাভবান হওয়ার জন্য প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করতেন। জাল সনদকে খাঁটি হিসেবে ব্যবহার করে বিভিন্ন লোকজনের কাছে তা বিক্রি করে। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। যারা এখনো ধরাছোঁয়ার বাইরে আছে। এই ধরনের অপরাধীরা জাল সনদপত্র তৈরি করে দেশের জনগণের ব্যাপক ক্ষতিসাধন করছে।

গত ৭ জুলাই তেজগাঁও থানাধীন পুরাতন এয়ারপোর্ট রোডের বিজয় স্বরণীর ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ নামক প্রতিষ্ঠানের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

সারাবাংলা/এআই/এনএস

করোনার জাল সনদ কারাগারে ৪

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর