Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরুরি সেবায় ফোন পেয়ে দগ্ধ গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুন ২০২১ ২১:১৪

ঢাকা: রাজধানীর উত্তরায় জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে নিয়াসা আক্তার (১৮) নামে এক দগ্ধ গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ। গত রোববার তাকে গরম ভাতসহ মাড় ঢেলে ঝলসে দিয়ে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

শুক্রবার (১১ জুন) বিকালের দিকে উত্তরা ৯নম্বর সেক্টরের ৭ নম্বর বাসা থেকে ওই দগ্ধ গৃহকর্মীকে উদ্ধার করে। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যায় পুলিশ।

উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) কাঞ্চন রায়হান জানান, ৯৯৯ ফোনের মাধ্যমে উত্তরা ৯ নম্বর সেক্টরের বাড়ির দ্বিতীয় তলা থেকে দগ্ধ গৃহকর্মীকে উদ্ধার করা হয়। গত রোববার মেয়েটিকে গরম ভাতসহ মাড় দিয়ে ঝলসে দেয়। পরে বাসায় চিকিৎসক নিয়ে এসে চিকিৎসা দেয়।

যে চিকিৎসক মেয়েটিকে চিকিৎসা দিচ্ছিল তিনি ৯৯৯ কল করে বিষয়টি জানায়। পরে উত্তরার বাসায় গিয়ে দগ্ধ মেয়েটিকে উদ্ধার করা হয়। আর গৃহকর্ত্রীর মেয়ে তানজিনা রহমান সুরভিকে (২৭) আটক করে থানায় আনা হয়।

এসআই জানান, গৃহকর্মীর গলায় ঘাড়ে ও পিঠে দগ্ধ হয়েছে। তাকে শেখ হাসিনা ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছে মেয়েটি শরীরের ৫ শতাংশ দগ্ধ হয়েছে। চিকিৎসা শেষে মেয়েটিকে ঢাকা মেডিকেলে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, গৃহকত্রীর মেয়ে সুরভি মেয়েটির গায়ে গরম ভাত মাড়সহ ঢেলে দিয়েছে। তাকে আটক করে থানায় রাখা হয়েছে। তদন্তের পর আরও বিস্তারিত বলা যাবে।

দগ্ধ গৃহকর্মী নিয়াসা জানান, একবছর যাবৎ সে ওই বাসায় কাজ করে। গত রোববার সুরভী তার কাছে কাপড় ধোঁয়ায়ার গুঁড়ো সাবান চায়। বাসায় সাবান নাই বললে সে গ্যাসের চুলায় থাকা গরম ভাত মাড়সহ তার শরীরে ঢেলে দেয়।

সারাবাংলা/এসএসআর/এমও

গৃহকর্মীকে উদ্ধার জরুরি সেবা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর