Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাম্বুলেন্স পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল

সারাবাংলা ডেস্ক
১১ জুন ২০২১ ২২:২৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সরকারি জেনারেল হাসপাতালকে একটি অ্যাম্বুলেন্স দিয়েছে পিএইচপি গ্রুপের কর্ণধারের নামে গঠিত ‘সুফী মিজানুর রহমান ফাউন্ডেশন’।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুরোধে পিএইচপি গ্রুপ এই অ্যাম্বুলেন্স বরাদ্দ দিয়েছে। এর মধ্য দিয়ে প্রথম পূর্ণাঙ্গ কোভিড চিকিৎসা কেন্দ্র হিসেবে চট্টগ্রামের এই গুরুত্বপূর্ণ হাসপাতালটি প্রথমবারের মতো একটি অ্যাম্বুলেন্স পেল।

শুক্রবার (১১ জুন) দুপুরে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বীর কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল মানুষকে সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। এই হাসপাতালের নিজস্ব অ্যাম্বুলেন্স সংকটের কারণে রোগীদের পরিবহনে সমস্যা হয়। চিকিৎসা সেবার সাথে যারা জড়িত আছেন তাদেরও অনেকসময় গভীর রাতে বাসায় ফিরতে পরিবহন সমস্যায় ভুগতে হয়।’

স্থানীয় সাংসদ নওফেল আরও বলেন, ‘এই সংকটের কথা হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে জানালে আমি পিএইচপি গ্রুপকে একটি অ্যাম্বুলেন্স প্রদানের অনুরোধ করি। উনারা সম্মত হয়ে একটি অ্যাম্বুলেন্স দিয়েছেন। আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। এই অ্যাম্বুলেন্সে পাওয়ায় জেনারেল হাসপাতালে রোগী এবং চিকিৎসা সেবার সাথে জড়িতদের দুর্ভোগ অনেকটাই কমবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, পিএইচপি অটোমোবাইলের ব্যবস্থাপনা পরিচালক আকতার পারভেজ, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট আজয় দাশ, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহরলাল হাজারী ও নুরুল আলম মিয়া।

এর আগে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে নিরবচ্ছিন্ন হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা চালু রাখতে ১০টি ইউপিএস স্থাপনের জন্য নগদ ৪ লাখ টাকা এবং ৩৬ জন চতুর্থ শ্রেণির অস্থায়ী কর্মচারির জন্য প্রণোদনা হিসেবে নগদ ৩ লাখ টাকা দেন। তার উদ্যোগে হাসপাতালের আইসিইউ শয্যা আটটি বেড়ে এখন ১৮টি হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

অ্যাম্বুলেন্স চট্টগ্রাম জেনারেল হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর