Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানবাধিকারকর্মী পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে মোস্তফা সেলিম গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ জুন ২০২১ ০০:২৬

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থেকে চাঁদাবাজির অভিযোগে সেলিম ওরফে মোস্তফা সেলিমকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শুক্রবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এর আগে, গত ৩০ মে যাত্রাবাড়ী থানায় চাঁদাবাজ সেলিমের বিরুদ্ধে মামলা করে একজন ভুক্তভোগী।

র‌্যাব জানায়, আসামি সেলিম একাধারে কুখ্যাত চাঁদাবাজ, প্রতারক, নারী পাচারকারী। গত ২৯ মে মোস্তফা সেলিম ও তার সহযোগীরা মিলে হোটেল হলিডের মালিক মো. ইউসুফ রিপনের কাছে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে ৭ হাজার টাকা চাঁদা নেয়। এসময় মোস্তফা সেলিম হোটেল মালিকের নিকট আরও ১০ হাজার টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে হোটেল ব্যবসা বন্ধ করে দিবে বলে হুমকি দেয়।

সে সময় র‌্যাবের টহল গাড়ি দেখে হোটেল মালিক র‌্যাবের নিকট সাহায্য চাইলে র‌্যাব ঘটনাস্থল থেকে নাজমুল হোসেন (৪০) নামের একজনকে চাঁদাবাজির সাত হাজার টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে। ওই সময় সেলিম কৌশলে পালিয়ে যায়।

পরবর্তীতে হোটেল মালিক বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা করে। র‌্যাব পলাতক আসামিকে গ্রেফতারে বিশেষ টিম নিয়োগ করে। এরই ধারাবাহিকতায় আজ সেলিমকে উত্তর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেফতার সেলিম একজন পেশাদার কুখ্যাত চাঁদাবাজ। সে বেশ কিছুদিন ঢাকার যাত্রাবাড়ী থানা এলাকায় বিভিন্ন আবাসিক হোটেল ব্যবসায়ীদের কাছে সাংবাদিক, মানবাধিকারকর্মী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ বিভিন্ন মিথ্যা পরিচয় দিয়ে চাঁদা আদায় করে আসছিল।

এছাড়া সে মেয়েদের দিয়ে বড় বড় ব্যবসায়ী ও নিরীহ লোকদের চক্রান্তে ফেলে মিথ্যা মামলার ভয় দেখাতো। তারপর মীমাংসার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিত বলেও অভিযোগ রয়েছে।

সারাবাংলা/ইউজে/এমও

গ্রেফতার চাঁদাবাজ চাঁদাবাজি র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর