Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধ অমান্য সাপ্তাহিক হাট চালু, চেয়ারম্যানের নির্দেশে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২১ ২৩:৪২

চাঁপাইনবাবগঞ্জ: করোনাভাইরাস (কোভিড-১৯) ও ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে ১৪ দিনের কঠোর লকডাউন শেষ, এখন চলছে ১১টি বিশেষ বিধিনিষেধ। এতে সকল ধরনের সাপ্তাহিক হাট-বাজার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। নির্দেশনা অমান্য করে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের মল্লিকপুরে হাট বসায় ব্যবসায়ীরা।

পরে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নির্দেশে গ্রাম পুলিশের তৎপরতায় হাট বন্ধ করা হয়। শনিবার (১২ জুন) বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঘণ্টাব্যাপী চলে উপজেলার অন্যতম সবচেয়ে বড় মল্লিকপুরের এই হাট।

বিজ্ঞাপন

জানা গেছে, এ সময় বিক্রির জন্য অনেক গরু হাটে আনা হয়। এছাড়াও কাঁচাসবজি, মসলা ও পোশাকের দোকানেও বেশ ভিড় ছিল। গাদাগাদি করে বাজার করছিলেন ক্রেতারা। পরে ফতেপুর ইউপি চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু নিজে উপস্থিত হয়ে গ্রাম পুলিশের সহযোগিতায় হাট বন্ধ করেন।

গ্রাম পুলিশের সদস্য সাহিন আলী জানান, ইউপি চেয়ারম্যানের নির্দেশে হাট বন্ধ করা হয়েছে। এ সময় কয়েকজন ব্যবসায়ী আমাদের কাজে বাধা দিয়েছে। তবে চেয়ারম্যানের উপস্থিতির কারণে কোনো ঝামেলা ছাড়াই হাট বন্ধ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও সাবেক হাট ইজারাদার মো. তরিকুল ইসলাম বলেন, হাট ইজারাদার কমিটির অনুমোদন ছাড়াই ব্যবসায়ীরা হাট বসিয়েছিল। ঘণ্টাখানেক হাট চালু ছিল। পরে চেয়ারম্যানের হস্তক্ষেপে তা বন্ধ করা হয়েছে। একদিন বন্ধ থাকলে এই হাটের ইজারাদারদের লাখ লাখ টাকা ক্ষতি হয়। অথচ প্রশাসনের নির্দেশনা মেনে তারা হাট বন্ধ রাখছে। কিন্তু গরু, মসলা ও কাঁচাসবজিসহ ক্ষুদ্র ব্যবসায়ীরা নির্দেশনা না মেনে হাট বসিয়েছে। করোনাভাইরাসের ভয়াবহ অবস্থায় এভাবে হাট বসানো ঠিক হয়নি।

বিজ্ঞাপন

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু বলেন, জেলা প্রশাসনের কঠোর বিধিনিষেধের আওতায় সাপ্তাহিক হাট-বাজার বসানো যাবে না। তারপরেও কিছু ব্যবসায়ী হাট বসিয়েছিল। মাইকিং করে তাদেরকে অনুরোধ করলেও না শুনলে গ্রাম পুলিশের সহযোগিতা নিয়ে হাট উচ্ছেদ করা হয়। এছাড়া আগামীতে হাট বসালে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে সবাইকে জানানো হয়েছে।

সারাবাংলা/এনএস

চাঁপাইনবাবগঞ্জ চেয়ারম্যানের নির্দেশে বন্ধ বিধিনিষেধ অমান্য সাপ্তাহিক হাট চালু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর