Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিতুমীর কলেজে চলছে রাস্তা সংস্কারের কাজ

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ০০:৪৫

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে প্রায় ১৫ মাস হলো বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খোলার জন্য প্রস্তুতি নিয়ে রাখতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শুরু হয়েছে নানা ধরনের সংস্কার কাজ। রাজধানীর সরকারি তিতুমীর কলেজেও শুরু হয়েছে রাস্তা সংস্কারের কাজ।

তিতুমীর কলেজের ভেতরের সড়কের অবস্থা ছিল বেহাল। তাতে বিশেষ করে বর্ষা মৌসুমে শিক্ষার্থীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হতো। কলেজ কর্তৃপক্ষ বলছে, সংস্কার কাজের পর কলেজ খুললে আর সেই ভোগান্তি পোহাতে হবে না।

বিজ্ঞাপন

শনিবার (১২ জুন) সরেজমিনে কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, কলেজের মূল ফটক থেকে শুরু করে ভেতরের পুরো রাস্তার নষ্ট অংশে পিচ ঢালাইয়ের কাজ চলছে। কোথাও কোথাও রাস্তা খুঁড়ে কাজ করতেও দেখা গেছে।

কলেজের প্রধান ফটক থেকে শুরু করে বিজ্ঞান ভবনের সামনের অংশটিতে বর্ষা মৌসুমে পানি জমে থাকাটাই স্বাভাবিক চিত্র ছিল। ফলে বৃষ্টি হলেই গেট থেকে বিজ্ঞান ভবনে যাতায়াতে ব্যাপক ভোগান্তিতে পোহাতে হতো শিক্ষার্থীদের। এছাড়া রাস্তায় ছোট-বড় গর্ত ছিল, অনেক জায়গায় উঠে গিয়েছিল পিচ ঢালাই। রাস্তা সংস্কারের পর এ রাস্তায় চলাচলে শিক্ষার্থীদের যে ভোগান্তি, তা লাঘব হবে বলে মনে করছে কলেজ প্রশাসন ও শিক্ষার্থীরা।

কলেজ প্রশাসন বলছে, সামান্য বৃষ্টিতেই যেভাবে রাস্তায় পানি জমে যায়, কাঁদা দেখা যায়, সংস্কার কাজ শেষ হলে সেগুলো থেকে শিক্ষার্থীরা পরিত্রাণ পাবেন।

শিক্ষার্থীরা বলছেন, দীর্ঘ দিন ধরেই ক্যাম্পাসের রাস্তা নষ্ট হয়ে আছে। গেটের ভেতরে বৃষ্টি হলেই পানি জমে যায়। এতে স্বাভাবিক চলাফেরার কোনো উপায় থাকে না তাদের। রাস্তা সংস্কারের পর কলেজ ক্যাম্পাসে স্বাভাবিকভাবে চলাচল করার সুযোগ পেলেই তারা খুশি।

বিজ্ঞাপন

রাস্তা সংস্কার সম্পর্কে তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন সারাবাংলাকে বলেন, ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধনে নানা ধরনের সংস্কার কাজ সারাবছরই চলে। এটি নিয়মিত কাজের অংশ। এবারে ক্যাম্পাসের রাস্তাগুলোতে পিচ ঢালাই করা হচ্ছে। বৃষ্টি হলে রাস্তায় পানি উঠে যায়। তাতে শিক্ষক-শিক্ষার্থীসহ সবার সমস্যা হয়। রাস্তাগুলো একটু উঁচু করলে সেই অসুবিধা থাকবে না। সে হিসাবেই আমরা ব্যবস্থা নিচ্ছি।

সারাবাংলা/এনএসএম/টিআর

তিতুমীর কলেজ রাস্তা সংস্কার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর