Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর জাতীয় পদক পাচ্ছেন সাংবাদিক হৃদয়

সারাবাংলা ডেস্ক
১৩ জুন ২০২১ ১৪:২১

প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯ এর জন্য জিটিভি ও সারাবাংলার মৌলভীবাজার প্রতিনিধি সাংবাদিক হৃদয় দেবনাথকে বৃক্ষ গবেষণা/সংরক্ষণ/উদ্ভাবন শ্রেণিতে চূড়ান্তভাবে মনোনীত করেছে বন ও পরিবেশ মন্ত্রণালয়।

রোববার ( ৬ জুন) ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯’ মনোনয়ন চূড়ান্তকরণের লক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এর সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত পদক সংক্রান্ত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা, জেলা, বিভাগ পর্যায়ে চুলচেরা বিচার বিশ্লেষণের পর জাতীয় কমিটি চূড়ান্তভাবে মনোনীত করে থাকে। জাতীয় কমিটির সদস্যগণ বিস্তারিত আলোচনাক্রমে প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করেন ।

বিজ্ঞাপন

বৃক্ষরোপণে বিশেষ অবদান রাখার জন্য ১৯৯৩ সাল থেকে ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’ দেওয়া হয়ে থাকে। প্রতিটি পুরস্কার প্রাপককে ক্রেস্ট সনদপত্র ছাড়াও নগদ অর্থ দেওয়া হয়।

উল্লেখ্য এ বছর ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯’ প্রদানের জন্য ১৪ জন ব্যক্তি ও ১৬ টি প্রতিষ্ঠানকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। শিগগিরই প্রধানমন্ত্রী মনোনীতদের হাতে এ সম্মাননা পদক ও নগদ অর্থ তুলে দিবেন ।

সারাবাংলা/এসএসএ

সাংবাদিক হৃদয়

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর