Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ, যাত্রীদের চরম ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ১৪:৫৫

সুনামগঞ্জ: চার পরিবহন শ্রমিককে আটকের প্রতিবাদে সুনামগঞ্জ সদর উপজেলার মদনপুরে দুই ঘণ্টা সড়ক অবরোধ করেন শ্রমিকেরা। এতে সড়কের দুইপাশে আটকে পড়ে শত শত গণপরিবহন।

র‌্যাবের সুনামগঞ্জ কোম্পানি সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে র‌্যাবের একটি দল সুনামগঞ্জ থেকে ছাতকের দিকে যাচ্ছিল। পথে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজেলার জাউয়াবাজার নামক স্থানে র‌্যাব সদস্যদের বহনকারী গাড়িটিকে বারবার পাশ কাটিয়ে যাচ্ছিল একটি যাত্রীবাসী বাস। একপর্যায়ে র‌্যাব সদস্যরা ওই বাসকে আটকে নিজেদের পরিচয় দিয়ে চালক ও অন্যান্যদের সঙ্গে কথা বলেন। পরিচয় জেনেও তখন ওই বাসের চালক ও শ্রমিকেরা তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। পরে বাসের চারজন শ্রমিককে র‌্যাবের সুনামগঞ্জ ক্যাম্পে নিয়ে আসা হয়। এই আটকের প্রতিবাদে রোববার (১৩ জুন) বেলা ১১টার দিকে সুনামগঞ্জ-সিলেট সড়কের মদনপুর এলাকায় পরিবহন শ্রমিকেরা সড়ক অবরোধ করেন। খবর পেয়ে দুপুর ১টার দিকে সুনামগঞ্জ শহর থেকে পুলিশ ও র‌্যাব গিয়ে অবরোধ তুলে দেয়।

বিজ্ঞাপন

সুনামগঞ্জ সদর উপজেলার হাসননগর এলাকার বাসিন্দা আজমল হোসেন জানান, তিনি সুনামগঞ্জ থেকে সিলেট যাচ্ছিলেন। সকাল ১১টার দিকে মদনপুর এলাকায় গিয়ে দেখেন দুইদিকে শত শত যানবাহন আটকে আছে। প্রায় দুইঘণ্টা তারা সেখানে আটকা ছিলেন। এ সময় প্রচণ্ড গরমে যাত্রীরা চরম দুর্ভোগ পোহান।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেজাউল করিম বলেন, এ বিষয়ে বিস্তারিত জানি না। আসলে সেখানে কি হয়েছিল সেটি খোঁজ নিয়ে জানার চেষ্টা করছি।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ তুলে চারজন শ্রমিককে র‌্যাব আটক করেছে। এ কারণে শ্রমিকেরা সুনামগঞ্জ-সিলেট সড়কের বিভিন্নস্থানে সড়ক অবরোধ করেছেন। এর বেশি কিছু জানি না।

বিজ্ঞাপন

র‌্যাবের সুনামগঞ্জ কোম্পানির (সিপিসি-৩) কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ রাসেল বলেন, সরকারিকাজে বাধা দেওয়ার অভিযোগে চারজনকে আটক করেছি। তারা ক্যাম্পে আছে। সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সেখানে গিয়ে সেটি তুলে দিয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে কোনো শ্রমিকদের পাইনি। পরে সেখানে যানজটে আটকে থাকা যানবাহনগুলোর স্বাভাবিক চলাচল নিশ্চিত করেছি।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর