Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনামগঞ্জে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ১৬:৩৮

ঢাকা: সুনামগঞ্জ পৌর শহরে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা। রোববার (১৩ জুন) সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নবজাতকের মৃত্যু হয়।

সুনামগঞ্জ পৌর শহরের নতুনপাড়া এলাকার বাসিন্দা রিপন দেব জানান, গত ৯ জুন সুনামগঞ্জের তার ভাতিজা লিটন দেবের সন্তানসম্ভবা স্ত্রী জ্যোতি রাণী দেবকে পৌর শহরের কাজির পয়েন্ট এলাকার আর এম জেনারেল হাসপাতালে ভর্তি করেন। ওই দিনই গাইনি বিশেষজ্ঞ ড. ননীভূষণের সিজারের মাধ্যমে জ্যোতি রানী দেব এক ছেলে সন্তানের জন্ম দেন।

বিজ্ঞাপন

জন্মের পর গত দু’দিন নবজাতক স্বাভাবিক ছিল। এরপর ১১ জুন হঠাৎ শিশুটির শরীর খারাপ করে। পরে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ শিশুরোগ বিশেষঞ্জ এনামুল হক খানকে ফোন দিয়ে হাসপাতালে নিয়ে আসেন এবং তিনি নবজাতকে চিকিৎসা দেন। তিনি ওই নবজাতককে কিছু অ্যান্টিবায়টিক দেন। এরপরই তার অবস্থার অবনতি হয় এবং আজ সকালে মারা যায়।

রিপন দেব বলেন, ‘চিকিৎসার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে। আমরা এর বিচার চাই।’

সুনামগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ বলেন, ‘আমি ওই হাসপাতালে গিয়েছিলাম। ঘটনাটি খুবই দুঃখজনক। এই নবজাতকের মৃত্যুতে কারও গাফিলতি আছে কিনা সেটি খতিয়ে দেখা উচিত।’

তবে ভুল চিকিৎসার কারণে নবজাতকের মৃত্যুর বিষয়টি চিকিৎসক এনামুল হক খান অস্বীকার করেছেন। শহরের বাইরে অবস্থান করায় এর বেশি কথা তিনি বলতে পারেননি।

সারাবাংলা/এমও

নবজাতক মৃত্যুর অভিযোগ সুনামগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর