Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোমবার থেকে খুলছে দিল্লি

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জুন ২০২১ ১৮:২৭

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটাই দুর্বল হয়েছে দিল্লিতে। ফলে সোমবার (১৪ জুন) থেকে আরও খোলে দেওয়া হচ্ছে দিল্লি। সরকারি অফিস থেকে শুরু করে দোকানপাট, শপিং মল।, রেস্তোরাঁয় এতদিনের বিধিনিষেধ অনেকটাই শিথিল হতে যাচ্ছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এক ঘোষণায় জানান, জোড়-বিজোড় নিয়মের বদলে সোমবার থেকে প্রতিদিন সব দোকানপাট, শপিং মল খোলা যাবে। তবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে এগুলো। আর সব রেস্তোরাঁ খোলা গেলেও ধারণক্ষমতার ৫০ শতাংশ আসনে বসতে পারবেন ক্রেতারা। তবে এক সপ্তাহ পর আবার পরিস্থিতি পর্যালোচনা করা হবে। যদি করোনার সংক্রমণ বেড়ে যায়, তাহলে আবারও কঠোর বিধিনিষেধ জারি করা হবে।

বিজ্ঞাপন

সেলুন খোলা গেলেও স্পা বন্ধ থাকবে। সরকারি অফিস পূর্ণ লোকবল নিয়ে পুরোপুরি খোলা যাবে। বেসরকারি অফিসগুলো ৫০ শতাংশ কর্মী নিয়ে খুলতে পারবে।

তবে দিল্লিতে স্কুল, কলেজসহ যাবতীয় শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খুলছে না। সুইমিং পুল, বিনোদন পার্কও বন্ধ থাকবে। ধর্মীয় স্থান খোলা গেলেও সেগুলোতে সাধারণ মানুষকে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, এখনকার মতো যদি করোনা সংক্রমণের হার কমতে থাকে, তাহলে আস্তে আস্তে আগের মতোই আবার সাধারণ জীবনে আমরা ফিরতে পারব। এই মহামারি একটি ট্র্যাজেডি, তাই আমরা সবাই মিলে এর মোকাবিলা করতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটাই কমে এসেছে ভারতের দিল্লিতে। শনিবার দিল্লিতে ২১৩ জনের শরীরের করোনার সংক্রমণ ধরা পড়েছে। গত তিন মাসের মধ্যে দিল্লিতে ২৪ ঘণ্টায় এটিই সংক্রমণের সর্বনিম্ন সংখ্যা। শনিবার পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, দিল্লিতে ১৪ লাখ ৩০ হাজার ৮৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ভারতের রাজধানীতে করোনায় মৃত্যু হয়েছে ২৪ হাজার ৮০০ জনের।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর