Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০০ কোটি টাকা আত্মসাৎ: বিডিডিএল হাউজিংয়ের এমডি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ১৯:১৬

ঢাকা: বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাবিবুল হক সরকার ওরফে ফুলু সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গ্রাহকের প্রায় ২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ তাকে গ্রেফতার করা হয়।

রোববার (১৩ জুন) বিকেলে মামলাটির তদন্ত কর্মকর্তা পিবিআই‘র এসআই এম.এম.বদরুল হায়দার ফুলু সরকারকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত এ আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে প্রায় ২০০ গ্রাহকের কাছ থেকে প্লট কেনার টাকা নিয়ে তা বুঝিয়ে না দিয়ে প্রতিষ্ঠানটি এ টাকা আত্মসাৎ করেছে।

এদিকে ১১ গ্রাহকের কাছ থেকে ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আজিজুল কবীর নামে এক ব্যবসায়ী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাবিবুল হক সরকার ওরফে ফুলু সরকারকে গ্রেফতার করে পুলিশ।

রিমান্ড আবেদন বলা হয়, ১১ জনের কাছ থেকে গ্রহণপূর্বক টাকা কোম্পানীর এ্যাকাউন্টে জমা না করে কোথায় কোন এ্যাকাউন্টে জমা রেখেছেন— এ টাকাসহ এই কোম্পানীতে বিনিয়োগকৃত আনুমানিক ১৯৫ জন গ্রাহকের কাছ থেকে প্রাপ্ত শতাধিক কোটি টাকা গ্রহণপূর্বক কোথায় প্রেরণ করেছে তা জানান জন্য, উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে কোম্পানির অপরাপর পরিচালকদের অগোচরে বোর্ড রেজুলেশন করে কোম্পানির সম্পত্তি বিক্রয়পূর্বক বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে রক্ষিত অর্থের সকল তথ্যাদি জানা প্রয়োজন।

এ সময় আসামির পক্ষে তার আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। বাদীপক্ষ এবং রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।

বিজ্ঞাপন

ভূক্তভোগী গ্রাহক সায়েদ আহম্মেদ সিদ্দিকী জানান, বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের কাছ থেকে ৪টি প্লট নিয়েছিলাম। ৯/১০ বছর আগে আমরা টাকা পরিশোধ করেছি। কিন্তু আমরা জমি পাচ্ছি না। আমাদের সঙ্গে নয়-ছয় করছেন তারা। দিবে দিবে বলেও জমি দিচ্ছে না। আমার মত ২০০ গ্রাহকের কাছ থেকে ২০০ কোটির ওপরে তারা টাকা নিয়ে বিদেশে পাচার করেছে। ২০০ পরিবার রাস্তায় বসে গেছে। প্রতারকদের কাছ থেকে আমরা পরিত্রাণ চাই। সবাই অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাহায্য চান তারা। প্লট, টাকা ফেরত চাই। ওদের সাজা চাই আমরা।

সারাবাংলা/এআই/এনএস

এমডি রিমান্ডে বিডিডিএল নতুনধারা হাউজিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর