Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে আইনের শাসন নেই: জাপা মহাসচিব

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ২৩:১২

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশে আজ নেই আইনের শাসন, চলছে বিচারহীনতার সংস্কৃতি। দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ। মানুষের সুখ-দুঃখ বেদনার কথা সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরতে গিয়ে বারবার বাধার সম্মূখীন হতে হয়।

রোববার (১৩ জুন) সন্ধ্যায় জাপার কাকরাইল কার্যালয়ে আগামী ১৪ জুলাই পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুদিবস উপলক্ষে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। বিভিন্ন কর্মসূচি নিয়ে জাপার অঙ্গ ও সহযোগী সংগঠনের এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বাবলু বলেন, ‘দেশের মানুষ আজ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত। করোনার ভ্যাকসিন নেই, নেই সুচিকিৎসা, স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙেই পড়েছে। ইতোমধ্যেই ভ্যাকসিনের সংকট প্রকট হয়েছে। যদিও এখন সরকার চেষ্টা করছে চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনার জন্য কিন্তু এই উদ্যোগের কোনো কার্যাকর পদক্ষেপ মানুষ দেখতে পাচ্ছে না। চিকিৎসা পাওয়ার অধিকার মানুষের জন্মগত। প্রতিদিন করোনা সংক্রমন বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও।’

জাপা মহাসচিব বলেন, ‘করোনা মহামারি আমাদের সমাজকে এমন ভাবে স্থবির করে দিয়েছে যে, আমাদের ৪ কোটি শিক্ষার্থী গত দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছে না। শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সরকার বার বার উদ্যোগ নিয়েও ব্যর্থ হয়েছে। আমরা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার দাবি জানাচ্ছি।’

সভায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, অতিরিক্ত মহাসচিব সভাপতি সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য মো. রেজাউল ইসলাম ভুইয়া, সভাপতি লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহিরসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

আইনের শাসন জাপা মহাসচিব

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর