Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসন্ন উপনির্বাচনে অংশ নেবে না সিপিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ২২:২৬

ঢাকা: আসন্ন তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নেবে না বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। রোববার (১৩ জুন) এক সংবাদ সম্মেলনে সিপিবির নেতারা এ ঘোষণা দেন।

রাজধানীর মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। বক্তব্য দেন সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল কাদের, সাদেকুর রহমান শামীম, কাজী রুহুল আমিন ও কেন্দ্রীয় কমিটির সংগঠক আবিদ হোসেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহ আলম বলেন, ‘বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে এই উপনির্বাচনেও মানুষের ভোটাধিকার প্রয়োগের সুযোগ থাকবে না এবং আগের নির্বাচনের মতোই এই নির্বাচনও অংশগ্রহণমূলক হবে না। তাই এসব আসনে সিপিবির যোগ্য প্রার্থী থাকার পরও উপনির্বাচনে অংশ নেবে না।’

তিনি আরও বলেন, ‘স্বাধীন নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার ছাড়া অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সেজন্য সিপিবি দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।’ ভোটাধিকারসহ জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সিপিবি তীব্র গণসংগ্রাম গড়ে তুলবে বলে জানান দলটির নেতারা।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

অংশগ্রহণ উপনির্বাচন সিপিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক
২১ অক্টোবর ২০২৪ ১৭:১০

সম্পর্কিত খবর