Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চারটি সংসদীয় কমিটি পুনর্গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২১ ১৬:০৩

ঢাকা: চারটি সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে। সোমবার (১৪ জুন) জাতীয় সংসদের শুরুতেই এই সংসদীয় কমিটি পুর্নগঠন করা হয়। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব সংসদে তুললে সংসদ তা গ্রহণ করে।

সংসদীয় কমিটিগুলো হচ্ছে- আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, ধর্ম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

আইন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মনোনীত হয়েছেন নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার। আবদুল মতিন খসরু মারা যাওয়ায় তার জায়গায় শহীদুজ্জামান সরকার সভাপতি হয়েছেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্বে থাকা শহীদুজ্জামান সরকারের স্থলাভিষিক্ত হয়েছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির মৃত্যুবরণকারী সদস্য আসলামুল হক আসলামের স্থলে সংরক্ষিত আসনের কানিজ ফাতেমা আহমেদ সদস্য মনোনীত হয়েছেন।

এছাড়া ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

পুনর্গঠন সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর