Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায়িত্ব নিয়েই ঢাকার লিয়াজোঁ অফিস বন্ধ করলেন বেরোবি উপাচার্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২১ ১৭:০৬

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. হাসিবুর রশীদ। দায়িত্বভার গ্রহণের প্রথম দিনেই তিনি ঢাকায় বিশ্ববিদ্যালয়ের লিয়াজোঁ অফিস বন্ধ করে দিয়েছেন। এই বিশ্ববিদ্যালয় থেকে সদ্য বিদায় নেওয়া উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ’র গোটা মেয়াদেই বেরোবি সংক্রান্ত আলোচনায় বারবার উঠে এসেছে এই লিয়াজোঁ অফিসের বিষয়টি।

সোমবার (১৪ জুন) সকালে নতুন উপাচার্য হিসেবে যোগ দিয়ে অধ্যাপক ড. হাসিবুর রশীদ সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির দেওয়া প্রজ্ঞাপন মেনে বিশ্ববিদ্যালয়ে সার্বক্ষণিক উপস্থিত থাকবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একসঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার প্রত্যয় জানান।

শিক্ষার্থীদের দীর্ঘ সেশনজট নিরসনে শিগগিরই শিক্ষার্থীদের শারীরিক উপস্থিতিতে পরীক্ষা নেওয়ার বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেন নতুন উপাচার্য সাবেক উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর মেয়াদে দুর্নীতিতে জড়িত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

এর আগে, গত ৯ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস (এমআইএস) বিভাগের শিক্ষক ও বেরোবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হাসিবুর রশীদকে বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।

ড. হাসিবুরের আগে বেরোবি উপাচার্য ছিলেন ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তার বিরুদ্ধে নানা ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ ছিল। মাসের পর মাস ক্যাম্পাসে অনুপস্থিত থেকে ঢাকার লিয়াজোঁ অফিসে বসে তিনি সব কার্যক্রম চালাতেন বলে অভিযোগ রয়েছে।

সারাবাংলা/টিআর

অধ্যাপক ড. হাসিবুর রশীদ ঢাকা লিয়াজোঁ অফিস বেরোবি বেরোবি উপাচার্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর