Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খন্দকার এনায়েত উল্যাহর সম্পদের হিসাব চেয়েছে দুদক

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২১ ২২:৩১

ঢাকা: ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের যাবতীয় স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব চেয়েছে দুনীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৪ জুন) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক।

তিনি জানান, নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে এনায়েত উল্যাহকে কমিশনে যাবতীয় হিসাব দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। হিসাব দাখিলের পরে কমিশন পরবর্তী ব্যবস্থা নেবে।

সোমবার দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা নোটিশে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে এনায়েত উল্যাহকে। নোটিশে বলা হয়, খন্দকার এনায়েত উল্যাহ এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদেরর স্বনামে, বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হলো। যদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হন অথবা মিথ্যা বিবরণী দাখিল করেন, তাহলে দুর্নীতি দমন কমিশন আইনের ধারা ২৬–এর উপধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে খন্দকার এনায়েত উল্যাহর সঙ্গে যোগাযোগ করা হলে সারাবাংলাকে তিনি বলেন, ‘দুদক থেকে আমার সম্পদের হিসাব চাওয়া হয়েছে। দুদক যে কারও সম্পদের হিসাব চাইতে পারে। আমার কাছে যেসব তথ্য জানতে চাওয়া হয়েছে আমরা নির্দিষ্ট সময়ের মধ্যেই সেসব তথ্য দুদকে জমা দেবো।’

উল্লেখ্য, খন্দকার এনায়েত উল্যাহ ‘এনা’ পরিবহনের মালিক। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম

এনা পরিবহন খন্দকার এনায়েত উল্যাহ টপ নিউজ দুদক সম্পদের হিসাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর