Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাদক বিরোধী অ্যাকশন প্ল্যান প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২১ ১৫:৪৩

ফাইল ছবি

ঢাকা: দেশে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে অ্যাকশন প্ল্যান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মাদকের ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষায় প্রধানমন্ত্রী মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, অবৈধ মাদকের ছোবল থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। ইতোমধ্যে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে অ্যাকশন প্ল্যান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমতি দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯’র মধ্যেও ২০২০ সালে ৮৫ হাজার ৭১৮টি মামলা দায়ের করে এক লাখ ১৩ হাজার ৫৪৩ জন অবৈধ মাদক চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে। চলতি বছরের এপ্রিল পর্যন্ত ৩৯ হাজার ৭৭৪ জন অবৈধ মাদককারবারির বিরুদ্ধে ৩০ হাজার ৫৮৮টি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে বিএনপির দলীয় সংসদ সদস্য রুমিন ফারহানার অপর এক প্রশ্নের জবাবে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পুলিশের শূন্যপদে শিগগিরই জনবল নিয়োগ দেওয়া হবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ পুলিশে ৮২ হাজার ২৬১টি পদ সৃষ্টি করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৫০৭টি ক্যাডার পদ, ৮২ হাজার ২৬১টি নন-ক্যাডার পদ ও ১০ হাজার ৬১৪টি নন-পুলিশ পদ। দেশের জনসংখ্যা অনুযায়ী পুলিশে পর্যাপ্ত জনবল সৃষ্টি করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, পদের শূন্যতা অনুযায়ী নিয়োগ চলমান প্রক্রিয়া। পুলিশের বিভিন্ন পদে নিয়মিতভাবে শূন্যপদের বিপরীতে নিয়োগ কার্যক্রম করা হয়ে থাকে।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

টপ নিউজ প্রধানমন্ত্রীর কার্যালয় মাদক বিরোধী অ্যাকশন প্ল্যান

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর