Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪২ দিন পর ফের মৃত্যু ৬০-এর ঘরে

সারাবাংলা ডেস্ক
১৬ জুন ২০২১ ১৭:১৯

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় আগের দিন মারা গিয়েছিলেন ৫০ জন। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৬০ জন। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো করোনায় একদিনে মৃত্যু ৫০-এর বেশি হলো। আর গত ৪ মে’র পর গত ৪২ দিনে এই প্রথম একদিনে ৬০ জন মারা গেলেন।

কেবল মৃত্যু নয়, করোনা সংক্রমণ শনাক্ত ও সংক্রমণের হারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৫৬টি। অন্যদিকে সংক্রমণের হার ৫৬ দিন পর অতিক্রম করেছে ১৬ শতাংশের ঘর।

বুধবার (১৬ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের এই তথ্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন- ২২ এপ্রিলের পর সর্বোচ্চ সংক্রমণ, শনাক্তের হার ছাড়াল ১৬%

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে ৬০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে মৃত্যুর শিকার হলেন ১৩ হাজার ২৮২ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এ নিয়ে টানা তৃতীয় দিন করোনায় মৃত্যু ৫০ জন বা তার বেশি হলো। আর গত ৪ মে ৬১ জন মারা গিয়েছিলেন করোনা সংক্রমণ নিয়ে। এরপর এই প্রথম একদিনে করোনাং মৃত্যু ৬০-এর ঘর স্পর্শ করল।

গত ২৪ ঘণ্টায় যে ৫০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পাঁচ জন বাসায় এবং বাকি ৫৫ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে ৯ জন বেসরকারি ও ৪৬ জন সরকারি হাসপাতালে মারা গেছেন। এই ৬০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ, ২৪ জন নারী।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৬০ জনের মধ্যে ২৩ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১০ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী সাত জন, ২১ থেকে ৩০ বছর বয়সী একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সী তিন জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এই ৬০ জনের মধ্যে সর্বোচ্চ ১৭ জন মারা গেছেন রাজশাহী বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ১৪ জন মারা গেছেন খুলনা বিভাগে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগে মারা গেছেন আট জন করে। এছাড়া ছয় জন মারা গেছেন সিলেট বিভাগে, চার জন রংপুর বিভাগে এবং তিন জন ময়মনসিংহ বিভাগে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৬৭৯ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪২ শতাংশ।

সারাবাংলা/টিআর

করোানায় মৃত্যু কোভিড-১৯ স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর