Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যু বেড়ে ৬৩

সারাবাংলা ডেস্ক
১৭ জুন ২০২১ ১৭:৫০

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মৃত্যুর ঊর্ধ্বগতি অব্যাহত রয়েছে। আগের দিন ৬০ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৬৩ জন। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো করোনায় একদিনে মৃত্যু ৫০-এর বেশি হলো। আর গত ৩ মে করোনা সংক্রমণ নিয়ে ৬৫ জনের মৃত্যুর পর ৪৫ দিনের মধ্যে এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত ও সংক্রমণের হার আগের দিনের চেয়ে না বাড়লেও গত কয়েকদিনের মধ্যে যথেষ্ট বেশি। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৪০টি। অন্যদিকে সংক্রমণের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের এই তথ্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন- আজও শনাক্ত সাড়ে ৩ হাজারের বেশি, সংক্রমণের হার ১৫% ছাড়িয়ে

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে ৬৩ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে মৃত্যুর শিকার হলেন ১৩ হাজার ৩৪৫ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এ নিয়ে টানা চতুর্থ দিন করোনায় মৃত্যু ৫০ জন বা তার বেশি হলো। আর গত ৩ মে ৬৫ জন মারা গিয়েছিলেন করোনা সংক্রমণ নিয়ে। এর পরের দেড় মাসের মধ্যে গত ২৪ ঘণ্টাতেই একদিনে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ মৃত্যু হলো দেশে।

গত ২৪ ঘণ্টায় যে ৬৩ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে আট জন মারা গেছেন বাসায়। বাকি ৫৫ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে ৯ জন বেসরকারি ও ৪৬ জন সরকারি হাসপাতালে মারা গেছেন। এই ৬৩ জনের মধ্যে ৪৫ জন পুরুষ, ১৮ জন নারী।

বিজ্ঞাপন

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৬০ জনের মধ্যে ৩১ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ ও ৪১ থেকে ৫০ বছর বয়সী মারা গেছেন সাত জন করে। বাকি তিন জনের মধ্যে একজনের বয়স ১১ থেকে ২০ বছর, একজনের বয়স ২১ থেকে ৩০ বছর।

এই ৬৩ জনের মধ্যে সর্বোচ্চ ২০ জন মারা গেছেন খুলনা বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জন রাজশাহী বিভাগে, তৃতীয় সর্বোচ্চ ১১ জন চট্টগ্রাম বিভাগে। এছাড়া ঢাকা বিভাগে মারা গেছেন ১০ জন, বরিশাল বিভাগে তিন জন। দুই জন করে মারা গেছেন সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৭১৪ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৩২ শতাংশ।

সারাবাংলা/টিআর

করোনা সংক্রমণ করোনায় মৃত্যু কোভিড-১৯ স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর