Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া বিজ্ঞানীসহ ৬ জন রিমান্ডে, ১০ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জুন ২০২১ ২১:৪৯

ঢাকা: আন্তর্জাতিকমানের বিজ্ঞানী পরিচয়ে নিজের উদ্ভাবিত জলবায়ু পরিবর্তনের প্রভাব-প্রতিকার, করোনা প্রতিরোধ ব্যবস্থা ও অন্যান্য প্রজেক্ট বাস্তবায়নের নামে কোটি কোটি টাকা ও জমি আত্মসাতের মামলায় গ্রেফতার মো. সাইফুল ইসলাম ওরফে বিজ্ঞানী সাইফুল ওরফে সায়েন্টিস্ট সাইফুলসহ ৬ জনের বিভিন্ন মেয়েদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালত এ আদেশ দেন। এছাড়া এ মামলায় জড়িত আরও ১০ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

রিমান্ডে যাওয়া অপর ৫ আসামি হলেন মো. ইমরান রাজা, মো. রোমান বাদশা, মো. আনিসুজ্জামান সিদ্দিকী, মো. নাজমুল হক ও মো. তারেক আজিজ। এদের মধ্যে আসামি সাইফুল, ইমরা ও রোমানের দুই দিন করে এবং আনিসুজ্জামান, নাজমুল ও তারেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কারাগারে যাওয়া আসামিরা হলেন মোছা. বকুলি ইয়াসমিন, মোছা. কাকুলী আক্তার, মো. বেল্লাল হোসেন, মো. আব্দুল মান্নান, মো. শিমুল মিয়া, মো. নুরনবী, মো. আবুল হাশেম, মো. আলী হোসেন, মো. শওকত আলী ও মো. রোকনুজ্জামান।

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই (নি.) মিজানুর রহমান ১৬ আসামিকে আদালতে হাজির করেন। রিমান্ড মঞ্জুর হওয়া ৬ আসামির ১০ দিন করে এবং অপর ১০ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

গত ১৫ ও ১৬ জুন র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল-ঢাকার উত্তরা এলাকার প্রতারক সংগঠন ‘রাজা-বাদশা’ গ্রুপের নতুন কার্যালয়ে অভিযান পরিচালনা করে ১৬ প্রতারককে গ্রেফতার করেন। ওই ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

অর্থ আত্মসাৎ আদালত ভুয়া বিজ্ঞানী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর