Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব ধরনের পরিবেশ বিনষ্টের কুশীলব বিএনপি: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২১ ১৪:১১

ঢাকা: এ দেশে গণতান্ত্রিক, প্রাকৃতিক ও রাজনৈতিকসহ সব ধরনের পরিবেশ বিনষ্টের পেছনে বিএনপিকেই মূল কুশীলব ও কারিগর বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি দেশকে পিছিয়ে দিয়েছিল। তারা গণতান্ত্রিক পরিবেশ, রাজনৈতিক পরিবেশ ও প্রাকৃতিক পরিবেশ বিনষ্টের মূল কুশীলব ও কারিগর। আজ তার বিপরীতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (১৮ জুন) সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। এসময় আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ কর্মসূচিও ঘোষণা করেন তিনি।

ওবায়দুল কাদের জানান, ২৩ জুন সূর্যোদয়ের সময় কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তেলন করা হবে। এরপর সকাল ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগ। বিকেল ৩টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে থাকবে আলোচনা সভা, যাতে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয় বাংলাদেশের মানুষ নরক যন্ত্রণার মধ্যে আছে। অথচ বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে। বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে, আবারও লাশের পাহাড় হবে। প্রতিশোধপ্রবণ বিএনপি ক্ষমতা পেলে দেশে রক্তের বন্যা বইয়ে দেবে।

তিনি বলেন, সাম্প্রদায়িক ও সহিংসতার পৃষ্ঠপোষক বিএনপি’র হাতে এ দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। বিএনপির রাজনীতিকে ভাইরাসের চেয়েও ভয়ংকর।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি গ্রহণের আহ্বান জানান। করোনা মহামারির কারণে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সীমিত আকারে করতে হচ্ছে বলে জানান তিনি।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর