Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভল্ট থেকে কোটি টাকা লোপাটের অভিযোগ স্বীকার ২ ব্যাংক কর্মকর্তার

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২১ ১৪:৩১

ঢাকা: রাজধানীর বংশালে ঢাকা ব্যাংকের ভল্ট থেকে প্রায় ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ স্বীকার করে নিয়েছেন আটক ২ ব্যাংক কর্মকর্তা। ওই ব্যাংকের ম্যানেজারের কাছে এ বিষয়ে দোষ স্বীকারের পর আটক পরবর্তী পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদেও তারা টাকা লোপাটে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এ তথ্য জানিয়ে দুই ব্যাংক কর্মকর্তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেছে বংশাল থানা পুলিশ।

শুক্রবার (১৮ জুন) বংশাল থানার উপপরিদর্শক (এসআই) প্রদীপ কুমার সরকার ৫৪ ধারায় আসামিদের গ্রেফতার দেখিয়ে কারাগারে আটক রাখার আবেদন করেছেন। আদালতে জমা দেওয়া আবেদনে তিনি এসব তথ্য উল্লেখ করেছেন।

পুলিশের কাছে জিজ্ঞাসাবাদে যে দুই ব্যাংক কর্মকর্তা দোষ স্বীকার করেছেন তারা হলেন— ক্যাশ ইনচার্জ রিয়াজুল হক ও ম্যানেজার (অপারেশন) এমরান আহম্মেদ।

আরও পড়ুন- ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কোটি টাকা লুট, আটক ২

আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে বিকেল ৩টার দিকে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

দুই ব্যাংক কর্মকর্তাকে কারাগারে আটক রাখার আবেদনে পুলিশ জানিয়েছে, আসামিরা ব্যাংকের ভল্টের দায়িত্বে ছিলেন। ভল্টের চাবিও তাদের কাছেই ছিল। বৃহস্পতিবার ব্যাংকের অডিট টিম অডিট করার সময় ব্যাংকের ভল্টে থাকা ৩ কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকার হিসাবে গড়মিল পান।

আবেদনে আরও বলা হয়, ব্যাংকের ম্যানেজার আবু বক্কর সিদ্দিকের কাছে অডিট টিম টাকা গড়মিলের হিসাব দাখিল করেন। তখন আবু বক্কর সিদ্দিক অডিট টিমের স্টেটমেন্টের ভিত্তিতে আসামিদের জিজ্ঞাসাবাদ করেন। আসামিরা তাৎক্ষণিকভাবে টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। ব্যাংকের ম্যানেজার তখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অডিট টিমের সহায়তায় আসামিদের আটক করে তাদের পুলিশের কাছে সোপর্দ করেন।

গ্রেফতার দুই ব্যাংক কর্মকর্তা পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদেও ব্যাংকের ভল্ট থেকে কোটি টাকা সরানোর অভিযোগ স্বীকার করে নিয়েছেন বলে আদালতে দাখিল করা আবেদনে উল্লেখ করেছেন এসআই প্রদীপ কুমার।

সারাবাংলা/এআই/টিআর

কোটি টাকা লোপাট টপ নিউজ ঢাকা ব্যাংক বংশাল শাখা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর