Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা নিপুণ কারামুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২১ ১৫:৩৩

ঢাকা: হাইকোর্ট থেকে দুই মামলায় জামিন পাওয়ার একদিন পরই কারামুক্ত হলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। প্রায় আড়াই মাস কারাভোগের পর মুক্তি পেলেন তিনি।

শুক্রবার (১৮ জুন) দুপুর ১টার দিকে কাশিমপুর মহিলা কারাগার থেকে ছাড়া পান নিপুণ। এসময় স্থানীয় নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

নিপুণ বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে। তিনি সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।

গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালের দিন রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে নিপুণ রায়কে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। হরতালের দিন গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিয়েছেন— এমন একটি কল রেকর্ড অনলাইনে ছড়িয়ে পড়লে তাকে আটক করা হয়। এরপর বিরুদ্ধে হাজারীবাগ থানায় দায়ের করা নাশকতা ও অগ্নিসংযোগের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এছাড়া রাজধানীর যাত্রাবাড়ী থানার দায়ের করা বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা আরেক মামলাতেও নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার দেখায় পুলিশ। এই দুই মামলায় তাকে রিমান্ডেও নেওয়া হয়।

সবশেষ বুধবার (১৬ জুন) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ হাজারীবাগ ও যাত্রাবাড়ী থানায় দায়ের করা দুই মামলায় জামিন দেন নিপুণকে। এ সংক্রান্ত নথি কেন্দ্রীয় কারাগারে পৌঁছানোর পর প্রক্রিয়া অনুসরণ করে মুক্তি পেলেন নিপুণ।

সারাবাংলা/এজেড/টিআর

কারামুক্তি নিপুণ রায় চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর