Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২১ ২১:০১

বগুড়া: জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলছে। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে বগুড়ার হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় জেলার ৩টি হাসপাতালে মোট ৬ জন মারা গেছেন।

অপরদিকে করোনা সংক্রমণ রোধ সংক্রান্ত জেলা কমিটি শনিবার রাত ১২টা থেকে এক সপ্তাহ বগুড়ার সদর ও শহর এলাকায় কঠোর ও সর্বাত্মক বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন, বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে ১ জন ও বেসরকারি টিএএমএস হাসপাতালে ১ জন মারা যান। এদের মধ্যে ৫ জনের বাড়ি নওগাঁ, নাটোর, জয়পুরহাট ও উল্লাপাড়ায়। একজনের বাড়ি বগুড়ার গাবতলিতে।

সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা শনাক্ত হয়েছেন ৬১ জন। শনাক্তের হার ২২ শতাংশের বেশি।

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. ওয়াদুদ হোসেন জানান. ২৪ ঘণ্টায় সেখানে ৪ জন মারা গেছেন। এছাড়া হাসপাতালের করোনা ইউনিটের সবগুলোতে রোগী রয়েছেন। কোনো বেড খালি নেই।

বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামন সঞ্চয় জানান, ২৪ ঘণ্টায় ১ জন করোনা রোগী মারা গেছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন করোনা রোগী।

মোহাম্মাদ আলী হাসপাতালে করোনা রোগীর জন্য ১১৬টি বেড রয়েছে বলে উল্লেখ করে তিনি জানান, রোগী বাড়লে বেডের সংখ্যাও বাড়নো হবে।

বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক শুক্রবার দুপুরে জানিয়েছেন, সংক্রমণ বেড়ে যাওয়ায় করোনা রোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় কঠোর ও সর্বাত্মক বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, সংক্রমণের হার নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই সর্বাত্মক বিধি নিষিধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/এমও

কঠোর বিধিনিষেধ করোনা জেলা প্রশাসক বগুড়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর