Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৬ দিনে সারাদেশে ৬৯ হাজার ৬৫৫ কারাবন্দির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২১ ২৩:৩১

ঢাকা: সারাদেশের অধস্তন আদালতে গত ৪৬ কার্যদিবসে ভার্চুয়াল শুনানিতে অংশ নিয়ে ৬৯ হাজার ৬৫৫ জন কারাবন্দি আসামি জামিনে মুক্তি পেয়েছেন। এর মধ্যে মোট জামিনপ্রাপ্ত শিশুর সংখ্যা এক হাজার ১৬০। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির কারণে সুপ্রিম কোর্টের নির্দেশে সারাদেশে ভার্চুয়াল মামলার শুনানি অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার (১৮ জুন) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, বৃহস্পতিবার (১৭ জুন) সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে দুই হাজার ৬৯৪টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং এক হাজার ৩৭২ জন অভিযুক্ত হাজতির জামিনপ্রাপ্ত হয়ে কারামুক্ত হয়েছেন। এর মধ্যে শিশু ছিল ৩২ জন।

সাইফুর রহমান আরও জানান, ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর গত ৪৬ কার্যদিবসে সারাদেশের অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে এক লাখ ৩৭ হাজার ৩৩০টি মামলায় ভার্চুয়াল শুনানির মাধ্যমে মোট ৬৯ হাজার ৬৫৫ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন। এর মধ্যে শিশু ছিল এক হাজার ১৬০ জন।

এর আগে, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নির্দেশ ক্রমে গত ১২ এপ্রিল (সোমবার) থেকে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্তের শুনানি শুরু হয়।

সারাবাংলা/কেআইএফ/এনএস

৬৯ হাজার ৬৫৫ কারাবন্দির জামিন অধস্তন আদালত ভার্চুয়াল শুনানি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর