Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভারত যোগ ব্যায়ামের চর্চা ছড়িয়ে দিতে কাজ করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জুন ২০২১ ২৩:৫০

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জি বলেছেন, যোগ ব্যায়ামের মাধ্যমে শারীরিক সক্ষমতা বৃদ্ধি হয়। ভারত দীর্ঘকাল থেকে যোগ ব্যায়ামের চর্চা করে আসছে। এখন এটিকে সারাবিশ্বে ছড়িয়ে দিতে কাজ করছে। এর ধারাবাহিকতায় ২০১৪ সাল থেকে সারাবিশ্বে আন্তর্জাতিক যোগ ব্যায়াম দিবস পালিত হচ্ছে।

রোববার (২০ জুন) বিকেলে প্রমা আবৃত্তি সংগঠনের আয়োজনে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন উপলক্ষে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভারতীয় এই কূটনীতিক। ভারতীয় হাইকমিশন ও ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের সহযোগিতায় নগরীর এম এম আলী রোডে প্রমা মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এর উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন।

বিজ্ঞাপন

উদ্বোধনী বক্তব্যে আবুল মোমেন বলেন, ‘শরীরের ওপর মনের নিয়ন্ত্রণ থাকতে হবে। এটা একমাত্র যোগ ব্যায়ামের মাধ্যমে অর্জন করা সম্ভব। তরুণ সমাজকে যোগ ব্যায়াম বা ইয়োগা চর্চার মাধ্যমে নিজেদের পরিশীলিতভাবে গড়ে তুলতে হবে।’

প্রমার সভাপতি রাশেদ হাসান এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালের সঞ্চালনায় কর্মশালায় আরও বক্তব্য দেন প্রমা আবৃত্তি সংগঠনের সহ-সভাপতি কংকন দাশ।

কর্মশালায় যোগ ব্যায়ামের প্রশিক্ষণ দেন প্রশিক্ষক দেবব্রত নাথ জুয়েল। এতে বিভিন্ন সংগঠনের কর্মীরা এবং ব্যক্তিগতভাবে যোগ ব্যায়ামে আগ্রহী অনেকে অংশ নেন। প্রমার সদস্য রোজী বিশ্বাস, কিশোয়ার জাহান চৌধুরী তুলি ও মৌসুমী চক্রবর্ত্তী, পার্থ প্রতিম মহাজন ও সাফাত জামিল কর্মশালা সমন্বয় করেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

ভারত ভারতের সহকারী হাই কমিশনার যোগ ব্যায়াম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর