Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে দৈনিক সংক্রমণ ৩ মাসের সর্বনিম্ন

আন্তর্জাতিক ডেস্ক
২১ জুন ২০২১ ১৩:০৫

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে ৫৩ হাজার ২৫৬ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। যা তিন মাসের মধ্যে সবচেয়ে কম দৈনিক সংক্রমণ। একই সময়ের মধ্যে, করোনায় মৃত্যু হয়েছে এক হাজার ৪২২ জনের।

এছাড়াও, দেশটিতে টানা ৩৯ দিন ধরে সুস্থ হওয়া রোগীর চেয়ে নতুন সংক্রমণ কম পাওয়া যাচ্ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৮ হাজার ১৯০ জন রোগী রোগমুক্ত হয়েছেন।

সোমবার (২১ জুন) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

নতুন আক্রান্তদের নিয়ে ভারতে শনাক্ত হওয়া মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ২২১ জনে। করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় স্থানে আছে ভারত। দেশটিতে করোনায় মোট মৃত্যু তিন লাখ ৮৮ হাজার ১৩৫। করোনায় মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তৃতীয় স্থানে আছে ভারত।

এদিকে, ভারতের বিহার-মহারাষ্ট্রসহ অন্তত ছয় রাজ্য থেকে মহামারিতে মৃত্যুর প্রকৃত সংখ্যা সরকারি হিসাবে উঠে আসেনি বলে ধারণা করা হচ্ছে। এই পরিস্থিতিতে করোনাভাইরাসজনিত সব মৃত্যুকে ‘কোভিড মৃত্যু’ হিসেবে নথিবদ্ধ করতে হবে বলে দেশটির সর্বোচ্চ আদালতের কাছে দেওয়া এক হলফনামায় বলেছে কেন্দ্রীয় সরকার।

অন্যদিকে, দিল্লি সরকার সোমবার থেকে বার খোলার অনুমতি দিয়েছে ও রেস্তোরাঁ খোলা রাখার সময় দুই ঘণ্টা বাড়িয়েছে। পাশাপাশি পার্ক, বাগান, গলফ ক্লাব ও উন্মুক্ত স্থানে যোগব্যায়ামের ওপর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

ভ্যাকসিন নীতি পরিবর্তন করে সোমবার থেকে ফের ১৮ বছরের উর্ধ্বে সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া শুরু করছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর