Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জুন ২০২১ ০৮:৫৪

ঢাকা: ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সোমবার (২১ জুন) জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে ‘আন্তর্জাতিক ইয়োগা দিবস’ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘মহামারি করোনা মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে। আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন। ব্যাকটেরিয়া ও ভাইরাস আপনার কাছ থেকে দূরে থাকবে। এই যোগচর্চার মধ্য দিয়ে আপনার জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে। আমি আন্তজার্তিক যোগ দিবস ২০২১ এর সাফল্য কামনা করছি।’

এ সময়ে প্রতিমন্ত্রী যোগ ব্যায়াম বা ইয়োগাকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ার বলেন, ‘দেশে ইয়োগাকে জনপ্রিয় করার লক্ষ্যে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন একটি মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। অচিরেই সরকারের কাছে এ পরিকল্পনার আনুষ্ঠানিক প্রস্তাবনা জমা দেওয়া হবে। ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়ও আমাদের এ ব্যাপারে ইতিবাচক আশ্বাস দিয়েছেন।’

অনুষ্ঠানে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ ইয়োগা অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

সারাবাংলা/জেআর/এমও

ইয়োগা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর